| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

বিশ্বের ১ মাত্র বোলার হিসেবে ডাবল হ্যাট্রিকের রেকর্ড গড়লেন তৃষ্ণা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ০২ ১৬:৫৫:০০
বিশ্বের ১ মাত্র বোলার হিসেবে ডাবল হ্যাট্রিকের রেকর্ড গড়লেন তৃষ্ণা

হতাশাজনক দলের পারফরম্যান্সের একটি সিরিজের শেষে ব্যক্তিগত কৃতিত্বের উপর স্পটলাইট এসেছে। সিরিজে প্রথমবারের মতো মাঠে হ্যাটট্রিক করেন ফারিহা তৃষ্ণা। বাংলাদেশের এই বাঁহাতি ব্যাটসম্যান বেশ কয়েকটি হ্যাটট্রিক করে রেকর্ডের পাতায় জায়গা করে নিয়েছেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার শেষ ওভারে তিন উইকেট নিয়ে এই কীর্তি গড়েন তৃষ্ণা।

২০২২ সালের এশিয়া কাপ সিলেট স্টেডিয়ামে মালয়েশিয়ার বিপক্ষে হ্যাটট্রিকও করেছিলেন তিনি। ২১ বছর বয়সী এই বাংলাদেশি খেলোয়াড় তৃতীয় খেলোয়াড় যিনি মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি হ্যাটট্রিক করেছেন। কিন্তু আইসিসি সদস্য দলে তিনিই একমাত্র খেলোয়াড় যিনি তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে হ্যাটট্রিক করেছেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের তিন ম্যাচ ও প্রথম টি-টোয়েন্টিতে একাদশের বাইরে ছিলেন তৃষ্ণা। মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টিতে শুরু থেকেই জোরালো বোলিং করেন তিনি। তার হাতেই প্রথম ব্রেকথ্রু পেল দলটি। প্রথম দুই উইকেট মাত্র দুই রান তুলে দেন তিনি। তবে জর্জিয়া ওয়ারহ্যাম তার তৃতীয় ওভারে দুটি বাউন্ডারি মারেন।

পরে ওয়ারহ্যাম ও গ্রেস হ্যারিসের শক্তিশালী জুটিতে বড় স্কোর পায় অস্ট্রেলিয়া। ইনিংসের শেষ ওভারে শেষ ওভার বল করতে আসেন তৃষ্ণা। প্রথম বলেই দুর্দান্ত ডেলিভারিতে চার মারেন এলিস পেরি। এর পরে, তৃষ্ণা নাটকীয়ভাবে পরিবর্তিত হয়। পরের দুই বলে আসে দুটি সিঙ্গেল। তারপর সেই কৌশল।

শুরুটা এলিস পেরিকে দিয়ে। উড়িয়ে মারার চেষ্টায় কাভা স্বর্ণা আক্তারের হাতে ধরা পড়েন ২৯ রান করা ব্যাটার। পরের বলে কাট করে বৃত্তের ভেতরই মুর্শিদা খাতুনের তালুবন্দি হন সোফি মলিনিউ।হ্যাটট্রিক ডেলিভারিতে ফিল্ডারের সহায়তা লাগেনি তৃষ্ণার। শাফল করে খেলার চেষ্টা করেন বেথ মুনি। কিন্তু বাঁহাতি ব্যাটারের পায়ের পেছন দিয়ে বল গিয়ে ছোবল দেয় লেগ স্টাম্পে। উল্লাসে মেতে ওঠেন তৃষ্ণা ও তার সতীর্থরা।

১৯ রানে ৪ উইকেট নিয়ে শেষ করেন তৃষ্ণা। ক্যারিয়ারে প্রথমবার পেলেন ম্যাচে চার উইকেট। মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক হ্যাটট্রিক করেছেন আর কেবল হংকংয়ের ক্যারি চ্যান ও উগান্ডার কন্সি এউকো।বাংলাদেশের হয়ে তৃষ্ণা ছাড়াও টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করেছেন ফাহিমা খাতুন, ওয়ানডেতে রুমানা আহমেদ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে