| ঢাকা, শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সাকিব পারলেন না, তামিম কি পারবেন!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ০১ ১৬:৫১:২২
সাকিব পারলেন না, তামিম কি পারবেন!

জাতীয় দলের বেশ কয়েকজন অভিজ্ঞ তারকাকে দলে এনেও কাঙ্ক্ষিত মৌসুম শুরু করতে পারেনি বরিশাল। টানা পরাজয় তাদের প্লে-অফের জন্য সংশয়ে ফেলেছে তাদের। কিন্তু শেষ পর্যন্ত ফরিশালের পরিস্থিতি পাল্টে যায়। গ্রুপ পর্বের দ্বিতীয়ার্ধ থেকে তামিমও ভালো ফর্মে আছেন, পাশাপাশি মাঠে রান পাচ্ছেন । দেরী হলেও রানে ফিরে এসেছেন মুশফিক।

ইনজুরি কাটিয়ে জাতীয় দলে ফিরছেন খেলোয়াড় মোহাম্মদ সাইফএল-দিন। মিরাজ সৌম্যও আছেন। ডেভিড মিলার এসে বরিশালকে তারকায় ভরা একটি দলে রূপান্তরিত করেন, যদিও দ্বিতীয় কোয়ালিফায়ার শেষে তামিমের দাবি যে তিনি "বাকিদের চেয়ে কম তারকা"!

২০২২ সালে সাকিব আল হাসানের সাথে ফাইনাল খেলেও ফরচুন বরিশাল সেবার শিরোপা জিততে পারেনি। কিন্তু এবার ফ্র্যাঞ্চাইজি আবারও ফাইনালে তামিমের হাতে। বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম কি বরিশাল শিরোপা জয়ের আক্ষেপ!

২০২২ সালে সাকিবকে দলে নিয়ে আসে ফরচুন বরিশাল। বরিশাল ১০ টি খেলার মধ্যে ৭ টি জিতেছে এবং সামগ্রিকভাবে প্রথম প্লে অফ নিশ্চিত করেছে। সাকিব ছাড়াও দলে ছিলেন ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো এবং মুজিব উর রহমানের মতো বিখ্যাত ক্রিকেটাররা। তাছাড়া, বাংলাদেশের বর্তমান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত এবং তাওহীদ হৃদয়ও সেবার বরিশালের হয়ে খেলেছেন।

ফাইনালে কুমিল্লার বিপক্ষে ১ রানের হারে প্রথম শিরোপার দ্বারপ্রান্তে থেকেও হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল ফ্র্যাঞ্চাইজিটির। সাকিব দিয়ে হয়নি দুই বছর বাদে এবার তামিমে স্বপ্ন উজ্জ্বল বরিশালের। তবে দুই বন্ধুর মাঝে দুই বছরে দূরত্ব যে অনেক বেড়েছে তা সবারই জানা। সাকিব যা করতে পারেননি তা তামিম পারবেন কিনা উত্তর মিলবে আজই। টুর্নামেন্টের পরিসংখ্যান ও পারফরম্যান্স তামিমের বরিশালকে আশার বাণী দেখাচ্ছে।

দলকে তামিম নিজে যে সামনে থেকে টেনেছেন তাঁর বড় প্রমাণ তিনি নিজেই, ৪৫৩ রান করে আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক। এছাড়াও দলে রয়েছে আরও একাধিক পারফর্মার। আসরের মাঝপথে এসে মাত্র ৮ ম্যাচ খেলেই সাইফউদ্দিন ১৪ উইকেট শিকার করেছেন। ব্যাট হাতেও ছিলেন দারুণ কার্যকরী।

এদিকে অতীত পরিসংখ্যানও তামিম ইকবালের পক্ষেই কথা বলছে। বিপিএলে এর আগে ২০১৯ সালে কুমিল্লার হয়ে ফাইনাল খেলেছিলেন তামিম। সেবার একাই দলকে অপরাজিত ১৪১ রানের বিধ্বংসী ইনিংস খেলে শিরোপা জিতিয়েছিলেন। আজ আরেকটি ফ্র্যাঞ্চাইজির হয়ে নিজের নামের পাশে দ্বিতীয় বিপিএল শিরোপার লক্ষ্যে নামবেন তিনি। সেই সঙ্গে বরিশালের হয়ে সাকিব যা করতে পারেননি তামিমের তা করে দেখানোর চ্যালেঞ্জ তো রয়েছেই!

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

আজ ৫ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব নিকাশ পাল্টে দিলেন বুমরাহ, মুস্তাফিজের অবস্থান দেখে নিন

আজ ৫ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব নিকাশ পাল্টে দিলেন বুমরাহ, মুস্তাফিজের অবস্থান দেখে নিন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গতকাল রাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। টস জিতে প্রথমে ...

জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল বাংলাদেশ

আর মাত্র কয়েক সপ্তাহ পরেই শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বকাপের প্রস্তুতি ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে