| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

ইউরোপের দুই পরাশক্তি সহ দুই ম্যাচের চূড়ান্ত সূচি ঘোষণা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২৮ ১২:২৪:০৮
ইউরোপের দুই পরাশক্তি সহ দুই ম্যাচের চূড়ান্ত সূচি ঘোষণা

আগামী মাসে ইউরোপের দুই পরাশক্তি ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা পরবর্তীতে কোপা আমেরিকার জন্য দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। তারা ইতিমধ্যে একটি প্রতিযোগিতামূলক লাইন আপ প্রকাশ করেছে, গত রাতে (মঙ্গলবার) তাদের চূড়ান্ত তারিখ নিশ্চিত করেছে। জুনের দ্বিতীয় সপ্তাহে দারিভাল জুনিয়র দল মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে।

মার্কিন যুক্তরাষ্ট্র ফুটবল ফেডারেশন নিশ্চিত করেছে যে এটি ব্রাজিলের সর্বশেষ প্রতিদ্বন্দ্বী। তাদের সাথে সেলেকাওদের প্রীতি ম্যাচটি ১২ জুন ফ্লোরিডার অরল্যান্ডোর ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। তার আগে ৮ জুন যুক্তরাষ্ট্রের প্রতিবেশী দেশ মেক্সিকোর মুখোমুখি হবে বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচের ভেন্যু ও সময়সূচি এখনো ঠিক হয়নি।

তার আগে ইউরোপের দুই দলের সঙ্গে প্রীতি ম্যাচে প্রথম ম্যাচ খেলবেন ব্রাজিলের নতুন কোচ দারিভাল জুনিয়র। যেখানে তাদের প্রতিপক্ষ সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও স্পেন। ২৩ মার্চ লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার পর, ২৬ মার্চ মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে ব্রাজিলের মুখোমুখি হবে স্পেন। সেলেসাওদের আগামী শুক্রবার দুটি ম্যাচের জন্য তার স্কোয়ার্ড ঘোষণা করবে।

যুক্তরাষ্ট্রের মাটিতে দক্ষিণ আমেরিকার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা কোপার আসর বসবে আগামী জুন-জুলাইয়ে। কোপা আমেরিকা ২০ জুন শুরু হলেও, ব্রাজিল প্রথম ম্যাচ খেলবে ২৪ জুন। ক্যালিফোর্নিয়ার ইঙ্গলউডে সে ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ কোস্টারিকা কিংবা হন্ডুরাস। এবারের আসরে সেলেসাওরা পড়েছে ‘ডি’ গ্রুপে। ওই গ্রুপে তারা কলম্বিয়া ও প্যারাগুয়েকে পেয়েছে। এছাড়া কোস্টারিকা ও হন্ডুরাসের একটিকেও গ্রুপসঙ্গী হিসেবে পাবে ব্রাজিল। মধ্য আমেরিকান দল দুটি কোপা আমেরিকায় সুযোগ পেতে ২৩ মার্চ প্লে-অফ খেলবে।

লাতিন আমেরিকার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্টে নয়বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। যেখানে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়েছে ১৫ বার। আসন্ন ৪৮তম আসরে আলবিসেলেস্তেরা গ্রুপ অব ডেথ ‘এ’তে পড়েছে। যেখানে আর্জেন্টিনা প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে পেরু, চিলি, প্লে-অফে বিজয়ী একটি দলকে।

কোপার আগে ব্রাজিলের চার ম্যাচের সূচি :

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে