| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ব্রাজিলের হেক্সা কমপ্লিট!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২৬ ১০:৫২:১২
ব্রাজিলের হেক্সা কমপ্লিট!

ফিফা বিশ্বকাপ এলেই হেক্সা পূরণের আশায় বাড়ে ব্রাজিলের প্রত্যাশা। ২০০২ সালে রোনালদো-রোনালদিনহোর সহায়তায় ব্রাজিল পঞ্চমবারের মতো ফুটবল বিশ্ব শিরোপা জিতেছিল। তারপর থেকে, হেক্সার প্রতি তাদের প্রত্যাশা বেড়েছে। তবে, ২০০৬ থেকে ২০২২ পর্যন্ত, সেলেকাওদের প্রতিবার তাদের ইউরোপীয় প্রতিদ্বন্দ্বীদের পক্ষে তাদের স্বপ্ন বিসর্জন দিতে হয়েছিল।

তবে বিশ্বকাপের ফাইনালে উঠতে না পারলে ফুটবলের অন্য সংস্করণে নিজেকে সংজ্ঞায়িত করবে ব্রাজিল। বিচ ফুটবলে দীর্ঘদিন ধরেই ব্রাজিলিয়ানদের আধিপত্য। গতকাল (রোববার) তাকে আবার দুবাইয়ে দেখা গেছে। রেকর্ড ষষ্ঠ বিচ সকার বিশ্বকাপ শিরোপা জিতে ইতালীয়দের স্বপ্ন চুরমার করে দিল ব্রাজিলিয়ানরা।

রোববার ফাইনালে ইতালিকে ৬-৪ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় ব্রাজিল। ২০০৫ সাল থেকে এটি তাদের হেক্সা পূরন করে বিচ সকার বিশ্বকাপ শিরোপায়। সম্প্রতি বিশ্বের সেরা বিচ সকারের শিরোপা জিতে নেওয়া রদ্রিগো ফাইনালে হ্যাটট্রিক করে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন।

যদিও পুরো ম্যাচটা একেবারেই যে প্ল্যানমতো এগিয়েছে এমন বলার সুযোগ নেই। ম্যাচের দুই দফায় পিছিয়ে পড়েছিল ব্রাজিলিয়ানরা। জেনোভালির গোলে প্রথম এগিয়ে যায় ইতালি। ব্রাজিলকে পরে সমতায় ফেরান রদ্রিগো। তারই গোলে আবার এগিয়ে যায় সেলেসাওরা। তবে ফজ্জিনি সমতায় আনেন ইতালিকে।

শেষদিকে অবশ্য ব্রাজিলের আক্রমণের সামনে পেরে উঠেনি ইতালি। একের পর এক গোলে ইতালিকে ম্যাচ থেকে ছিটকে দিয়েছে রেকর্ড চ্যাম্পিয়নরা। ইতিহাসের পঞ্চম খেলোয়াড় হিসেবে এদিন বিচ সকারের ফাইনালে হ্যাটট্রিকের স্বাদ পেয়েছেন রদ্রিগো। হয়েছেন ম্যাচসেরাও। আর তারই সুবাদে মূল বিশ্বকাপে না পারলেও বিচ সকারে অন্তত হেক্সার স্বপ্ন পূরণ করেছে ব্রাজিল।

এদিকে দিনের অন্য ম্যাচে তৃতীয় স্থান নিজেদের করে নিয়েছে ইরান। সেমিফাইনালে পরাজিত আরেক দল বেলারুশের বিপক্ষে মাঠে নেমেছিল তারা। তবে সেখানে পাত্তাই পায়নি বেলারুশ। একক আধিপত্য দেখিয়ে ৬-১ গোলের বিশাল জয় নিশ্চিত করে ইরানের ফুটবলাররা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের বল স্পিন নাকি পেস এটা এখনও আমি বুঝে উঠতে পারিনি পাঞ্জাবের মারকুটে ব্যাটার শষাষ্ক ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে