| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

কোপার আগে আর্জেন্টিনার প্রীতি ম্যাচের সূচি প্রকাশ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২৩ ১০:৩৭:৫৫
কোপার আগে আর্জেন্টিনার প্রীতি ম্যাচের সূচি প্রকাশ

মার্চে এশিয়ার দেশ চীন সফরে যাওয়ার কথা ছিল আর্জেন্টিনার। সেখানে আফ্রিকার দুই দল নাইজেরিয়া ও এল সালভাদরের সঙ্গে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল তাদের। তবে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি হংকংয়ে ইন্টার মিয়ামির হয়ে না খেলায় দুটি ম্যাচ বাতিল করেছে এশিয়ান দেশটি। ফলস্বরূপ, উভয় ম্যাচের ভেন্যু মার্কিন যুক্তরাষ্ট্রে স্থানান্তরিত হয়। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ) সুচি ঘোষণা করেছে।

আজ (শুক্রবার) এক বিবৃতিতে আলবেলিস্ট ফুটবল ম্যানেজমেন্ট বোর্ড পরবর্তী দুই ম্যাচের সূচি ঘোষণা করেছে। ২২ শে মার্চ এল সালভাদর এবং ২৬ শে মার্চ নাইজেরিয়ার মুখোমুখি হবে লিওনেল স্কালোনির আর্জেন্টিনা। প্রথম খেলাটি ফিলাডেলফিয়ার লিঙ্কন ফিল্ডে, পরেরটি লস অ্যাঞ্জেলেসের কলিজিয়াম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

আগামী জুনে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকা চ্যাম্পিয়নশিপ। তার আগে ইউরোপের দুই পরাশক্তির সঙ্গে ম্যাচ খেলতে চেয়েছিল বিশ্ব চ্যাম্পিয়নরা। , ইউরো ঘনিয়ে আসার সাথে সাথে, কোন দলেরই খালি সময়সূচী পাওয়া যায়নি। তাই শেষ পর্যন্ত, আফ্রিকা কাপ অফ নেশনস-এ খেলা দুটি বৃহত্তম দলের একটির সাথে তাদের একটি প্রীতি ম্যাচ ছিল। কিন্তু সেটাও ভেস্তে যেতে বসেছিল। চীন ও হংকংয়ের ফুটবল ভক্তরা মেসির ওপর ক্ষুব্ধ। তাই স্বাভাবিকভাবেই সেখানে LMTEN বা আর্জেন্টিনার ম্যাচ আয়োজন করা ঝুঁকিপূর্ণ হবে।

সে কারণে প্রীতি ম্যাচের প্রতিপক্ষ দলগুলোকে ধরে রাখতে ভিন্ন ভেন্যু বেছে নেয় এএফএ। এর আগে স্যান সালভাদরের মাঠে গত ২০ জানুয়ারি মায়ামির হয়ে খেলেছিলেন মেসি। সেন্ট্রাল আমেরিকান দলের সঙ্গে ম্যাচটি ছিল প্রাক-মৌসুম প্রস্তুতির অংশ। ম্যাচটি শেষ পর্যন্ত গোলশূন্য সমতায় শেষ হয়। যেখানে আর্জেন্টাইন মহাতারকা ৪৫ মিনিট খেলেছিলেন।

আসন্ন দুটি প্রীতি ম্যাচ ছাড়াও কোপা আমেরিকার আগে প্রস্তুতি ম্যাচ রয়েছে মেসি-ডি মারিয়াদের। কোপার ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা কনকাকাফের কোনো দলের জুনে মুখোমুখি হবে। যদিও প্রতিপক্ষ এখনও নির্ধারিত হয়নি, সেক্ষেত্রে এগিয়ে রয়েছে হন্ডুরাস ও ইকুয়েডর।

উল্লেখ্য, ২০২৬ বিশ্বকাপের কথা মাথায় রেখে ৪৮তম কোপা আমেরিকার আসর বসছে মার্কিন যুক্তরাষ্ট্রে। যেখানে যুক্ত হচ্ছে কনকাকাফ অঞ্চলের বেশ কিছু দল। সবমিলিয়ে ১৬ দল নিয়ে হবে এই টুর্নামেন্ট। কোপার গ্রুপ অব ডেথ ‘এ’তে পড়েছে আর্জেন্টিনা। গ্রুপপর্বেই মেসিরা পাচ্ছে মহাদেশীয় প্রতিপক্ষ পেরু এবং চিলিকে। সে তুলনায় কিছুটা সহজ প্রতিপক্ষ পেলেও স্বস্তি পাচ্ছেনা ব্রাজিলও। গ্রুপ 'ডি'তে কলম্বিয়া এবং প্যারাগুয়ের মত প্রতিপক্ষের সামনে পড়তে হবে ভিনিসিয়ুস জুনিয়রদের।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে