| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

স্পেনকে হারিয়ে বিচ ফুটবল বিশ্বকাপ থেকে দুঃস্বপ্ন নিয়ে ফিরল আর্জেন্টিনা!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২০ ১৪:৩৭:৪৯
স্পেনকে হারিয়ে বিচ ফুটবল বিশ্বকাপ থেকে দুঃস্বপ্ন নিয়ে ফিরল আর্জেন্টিনা!

দ্বিতীয় ম্যাচে ইরানের কাছে ছয় গোলের পরাজয়ের পর আর্জেন্টিনার বিদায় নিশ্চিত হয়ে যায়। আর্জেন্টিনা বর্তমান বিশ্ব ফুটবল চ্যাম্পিয়ন। নীল এবং সাদা জার্সির ধারক এখানে ফুটবল এবং উড়ন্ত বয়সের গ্রুপে আলাদা। কিছুদিন আগে, অনূর্ধ্ব ২৩ দল তার তিক্ত প্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে অলিম্পিক ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। তবে সৈকত ফুটবলে আর্জেন্টিনা কম পরিচিত দল। দুবাইতে অনুষ্ঠিত বিচ সকার বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত করেছে আর্জেন্টিনা। যে কারণে স্পেনের বিপক্ষে ম্যাচটি ছিল নিয়মে ভরা।

বিচ সকার বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে গতকাল (সোমবার) স্পেনকে ৫-৪ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এই জয়ে আলবিসেলেস্তেকে গ্রুপ বি-তে তৃতীয় স্থানে নিয়ে যায়।

আলবিসেলেস্তে ইরানের বিপক্ষে তার দ্বিতীয় ম্যাচে তাহিতির কাছে ৪-৩ গোলে হেরে মৌসুম শুরু করার পর ৬ গোল হারায়। অন্যদিকে উদ্ধার হয়েছে মাত্র ৩ গোল। স্পেনের বিপক্ষে শেষ ম্যাচে ১৮ মিনিট পর পেনাল্টি কিকে এগিয়ে যায় আর্জেন্টিনা। মিনিটে স্কোর দ্বিগুণ করে তারা। কিন্তু তারপর ঘুরে দাঁড়ায় স্পেন। চার মিনিট পর সমতায় ফেরে তারা।

২৯ মিনিটে আবারও প্রতিপক্ষের জালে বল পাঠায় আর্জেন্টিনা। কিন্তু এবারও বেশিক্ষণ লিড ধরে রাখা যায়নি। এক মিনিটের মাথায় সমতায় ফেরে স্পেন। গোল পাল্টা গোলের ম্যাচটিতে শেষ পর্যন্ত অবশ্য জিতেছে আর্জেন্টিনাই। আলবিসেলেস্তেদের হয়ে একটি করে গোল করেন, হোলমেদিলা, রটারশ্মেডিটে পনজেট্টি, পোমা ও মেদেরো। অন্যদিকে, স্পেনের হয়ে জোড়া গোল করেন চিকি। এ ছাড়া একটি করে গোল আরিয়াস ও কুমানের।

বিচ ফুটবল সাধারণত সমুদ্র সৈকতে খেলা হয়ে থাকে। ২০০৫ সাল থেকে ফিফা এই ফুটবল বিশ্বকাপ আয়োজন করে আসছে। ১৬ দল নিয়ে গত ১৫ ফেব্রুয়ারি দুবাইয়ে পর্দা উঠেছে এবারের আসরের। বি গ্রুপ থেকে আর্জেন্টনা ছাড়াও কোনো ম্যাচ জয় না পাওয়া স্পেন বাদ পড়েছে। তাদের গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে তাহিতি ও ইরান।

অন্যদিকে, উড়ছে লাতিন আরেক পরাশক্তি ব্রাজিল। টানা দুই জয়ে ইতোমধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বিচ ফুটবলের পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে