| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

অলিখিত ফাইনালে রাতে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১১ ২২:৩৩:০২
অলিখিত ফাইনালে রাতে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্রতিযোগিতা অলিম্পিক গেমস ২৬ জুলাই ফ্রান্সের প্যারিসে শুরু হবে। যেখানে লাতিন আমেরিকার ১০ টি দল অলিম্পিক ফুটবলে সুযোগের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছিল। এখন টিকে আছে মাত্র চারটি দল, যার মধ্যে দুটি দল পাবে মূল পর্বের টিকিট। শীর্ষ দুইয়ে থাকার লড়াইয়ে ‘অলিখিত ফাইনালে’ আজ (সোমবার) মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।

আজ দিবাগত রাত আড়াইটায় (বাংলাদেশ সময়) ভেনিজুয়েলার এস্তাদিও ব্রিদিগো ইরিয়ার্তে মুখোমুখি হবে দুই লাতিন জায়ান্ট। কনমেবল অঞ্চলের অলিম্পিক বাছাইপর্বের দুটি দলের মধ্যে এটিই শেষ ম্যাচ। ৪ পয়েন্ট নিয়ে সবার আগে আছে প্যারাগুয়ে। ব্রাজিল ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয়, আর্জেন্টিনা ২ পয়েন্ট নিয়ে তৃতীয়। সেই হিসেবে প্যারাগুয়ে অলিম্পিকের প্রায় এক ধাপ কাছাকাছি। আর্জেন্টিনা ও ব্রাজিলের মধ্যে বিজয়ী দল অলিম্পিকের টিকিট পাবে।

আজ তাদের শেষ ম্যাচে প্যারাগুয়ের প্রতিপক্ষ ভেনিজুয়েলা। অন্য ম্যাচে প্রতিপক্ষ ব্রাজিল ও আর্জেন্টিনা। ব্রাজিল জিতলে ৬ পয়েন্ট নিয়ে তাদের অলিম্পিক পথ নিশ্চিত করবে। অন্য কোন পয়েন্ট প্রয়োজন হবে না। আর্জেন্টিনা জিতলে ৫ পয়েন্ট নিয়ে অলিম্পিকে যাবে। এ ক্ষেত্রে বাদ পড়বে ব্রাজিল।

সব মিলিয়ে, ব্রাজিল এবং আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দলের মধ্যে অলিম্পিকে যোগ্যতা অর্জনের জন্য এটি একটি সহজ সমীকরণ। এটা দুই দলের জন্যই এটি বাচা মরা লড়াই ম্যাচ। আর্জেন্টিনা অলিম্পিকে খেলার টিকিট পেলে মূল প্রতিযোগিতায় তাদের সার্জিতে দেখা যেতে পারে লিওনেল মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়াকে। দু’জনই তাদের সাবেক জাতীয় দলের সহকর্মী জাভিয়ের মাসচেরানোর নেতৃত্বে পরবর্তী টুর্নামেন্টে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন।

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হওয়ার আগে আর্জেন্টিনার অধিনায়ক থিয়েগো আলমাদা বলছেন, ‘আমরা অনেক ভালো বোধ করছি, ক্লাসিকো ম্যাচে নামার আগে বেশ আত্মবিশ্বাসী। এটি আমাদের জন্য ফাইনাল, হয় সবকিছু উজাড় করে খেলবো, নয়তো নয়। আমাদের দলে অনেক সামর্থ্য আছে, আগের ম্যাচেও আমরা জয় প্রাপ্য ছিলাম। কিন্তু এখন যোগ্যতা অর্জনের জন্য আমাদের সামনে নতুন সুযোগ, যা আমাদের প্রেরণা দিচ্ছে।’

জয়ের প্রত্যাশী ব্রাজিল কোচ র‌্যামন মেনেজেস বলেন, ‘দারুণ একটি ম্যাচের ভাবনা আমাদের। ফুটবলারদের মাঝে ভারসাম্যপূর্ণ খেলায় প্রতিপক্ষের কাজকে কঠিন করে তোলার সামর্থ্য আছে। শেষ ম্যাচেও আমরা আগ্রাসী ছিলাম, তবে সব ম্যাচেই কৌশল ভিন্ন থাকে। আমরা জানি আমাদের লক্ষ্য পূরণে কি করা উচিৎ।’

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

আইপিএল থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে একি বললেন ধোনি

আইপিএল থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে একি বললেন ধোনি

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ জয়ের ...

আইপিএলে কলকাতার ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন

আইপিএলে কলকাতার ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন

২০২৩-২৪ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন কে সেটি নির্ধারণ হবে আজ (রোববার)। ভিন্ন ম্যাচে নামলেও, ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে