| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ভারতের হারের পর তোপের মুখে প্রধানমন্ত্রী মোদী

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২০ ১৪:৪০:০২
ভারতের হারের পর তোপের মুখে প্রধানমন্ত্রী মোদী

গত দেড় মাস ধরে ভারতীয় ক্রিকেটারদের সযত্নে লালিত স্বপ্ন গতকাল আহমেদাবাদের মাঠে ভেঙ্গে যায়। বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। প্রত্যেকেই কামনা করেছিল যে টিম ইন্ডিয়া বিশ্বকাপ জয়ী হবে। তাদের ফাইনাল পযর্ন্ত যেতে ১০ টি ম্যাচ খেলতে হয়েছে এবং ১০টিতেই জিতেছে, তারা ধারণা করেছিল যে সহজেই শিরোপা জিতবে। সকাল থেকেই আহমেদাবাদে ভিড় ছিল নীল জার্সি গায়ে। স্টেডিয়ামের রং নীলে নীলান্তি হয়ে গিয়েছিল। কিন্তু যেদিকে চোখ গেল সেদিকেই নীল। টিম ইন্ডিয়ার এই গ্যালারি ছিল ১৩২০০০ নীল সমুদ্রে আচ্ছাদিত।

এমনকি আহমেদাবাদের এই বিশাল স্টেডিয়ামের নামকরণ যার নামে করা সেই নরেন্দ্র মোদিও মাঠে উপস্থিত ছিলেন। সাধারণ দর্শকের পাশাপাশি দেশের প্রধানমন্ত্রী মোদী কেও দেখতে হয়েছে ভারতীদের এমন বাজে পরাজয়। অস্ট্রেলিয়ার কাছে হারার পর রোহিত শর্মা তৃতীয় বিশ্ব শিরোপা থেকে বঞ্চিত হন, যারা চেন্নাইয়ে তাকে পরাজিত করে তাদের বিশ্বকাপ অভিযান শুরু করে। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। যথারীতি রোহিত শর্মা শুরুটা এলোমেলো করে দেন। শুভমান গিল তাড়াতাড়ি আউট হওয়ার পরেও, তিনি রান রেটে ব্রেক রাখেননি। খুব আক্রমণাত্মক হয়ে ফিরে আসেন ভারতীয় অধিনায়ক। বিরাট কোহলি এবং কেএল রাহুল লড়াই চালিয়ে যান। জোড়া হাফ সেঞ্চুরি সত্ত্বেও ২৪০ রানে থামতে হয়েছিল টিম ইন্ডিয়াকে।

আহমেদাবাদের পিচ দিনের আলোতে বেশ ধীর ছিল। ব্যাটিং করতে সমস্যা হয়েছে বিস্তর। অস্ট্রেলীয় ইনিংসের শুরুতেই নতুন বলকে কাজে লাগিয়ে তিন উইকেট তুলে নিতে পেরেছিলেন শামি এবং বুমরাহ। কিন্তু খেলা যত গড়ালো, শিশির ভিলেন হয়ে উঠলো ভারতের কাছে। কৃত্রিম আলোর নীচে ভেজা বলের বিরুদ্ধে ব্যাটিং সহজ হয়ে পড়ায় দুরন্ত ১৯২ রানের জুটি গড়েন ট্র্যাভিস হেড এবং মার্নাস লাবুশেন। তাতেই টিম ইন্ডিয়ার হাতের মুঠো থেকে খসে পড়লো বিশ্বকাপের ট্রফি।ফাইনালে ভারতের হার যন্ত্রণা দিয়েছে দেশের ক্রিকেটপ্রিয় জনতাকে। টানা দশ ম্যাচ জিতেও শেষ বাধাটুকু টপকাতে না পারার যে যন্ত্রণা, তা কুরে কুরে খাচ্ছে সকলকে।

হতাশার মাঝেও রোহিত শর্মার পাশে দাঁড়িয়েছেন বিরাট কোহলি। একজন নেটিজেন লিখেছেন, “অধিনায়ক হিসেবে রোহিত বিশ্বকাপের যোগ্য। '৭৬৫ রান করেও দল বিশ্বকাপ না জিতলে কোহলির কী করার আছে?', 'একটা খারাপ দিন, আর সেই ফাইনাল', আক্ষেপের আরেকটি মন্তব্য। চরম হতাশার মধ্যেও নরেন্দ্র মোদি নেটিজেনদের একাংশের ক্রোধের মুখোমুখি হয়েছেন। ক্রিকেট মাঠে প্রধানমন্ত্রীর সফরে হামলা। ক্ষুব্ধ নেটিজেন লিখেছেন, "শেষ ১০ ম্যাচে তাকে মাঠে দেখা যায়নি। তিনি একটিতে গিয়েছিলেন এবং এটি ভারতের পরাজয়।" 2015, 2016, 2017, 2019, 2021, 2022-এ ক্রমাগত ব্যর্থতার উদ্ধৃতি দিয়ে একজন লিখেছেন, "তিনি দায়িত্ব নেওয়ার পর থেকে ভারতের সাফল্যের ধারা শুকিয়ে গেছে।" গতকাল রাত থেকেই সোশ্যাল মিডিয়ায় ‘অপায়া’ শব্দটি প্রবণতা রয়েছে।

দেখে নিন ট্যুইট চিত্র-Modi ji must send Ed to Aus cricket players home…

— Jerry (@JerryICN) November 20, 2023

Stadium built also Pannoti????

— Chula Joshi (@cjosh65) November 19, 2023

People are forgetting who’s the pm and in which country they are living in

— shi (@shriyanshikash7) November 20, 2023

https://t.co/GTpjPr5utR

— ???????? Eemran Jêë ???????? (@EEMRANASMI) November 19, 2023

This ????https://t.co/i5qt3dF8Gf

— जनरल नरभक्षी पैरोडी ???? (@GDnarbhakshi) November 19, 2023

Certified Panautihttps://t.co/1rswpNepLm

— Ductar Fakir 2.0 (@Chacha_huu) November 19, 2023

Ab tou sach m samajh nai aaraha h hasse ya royen

— CuriousCitizen (@Hajra2992) November 19, 2023

Hey bhagwan पनौती क्यूं गया

— Vipin Patel (@ImVipinPa29) November 19, 2023

lol ???? ho gya

— Golden Vlogs (@GoldenOfficial0) November 20, 2023

Moment Cricket Fan said Modi ji Panauti hai, Aaj Tak Anchor took away the mic ???????? pic.twitter.com/n0H1VBUxFl

— Nimo Tai (@Cryptic_Miind) November 19, 2023

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে