| ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

কেমন হলো নেইমারের সৌদি অভিষেক

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ সেপ্টেম্বর ১৬ ১২:০০:১২
কেমন হলো নেইমারের সৌদি অভিষেক

সবাইকে চমকে দিয়ে গ্রীষ্মের দলবদলে পিএসজি ছেড়ে সৌদি আরবের ক্লাব আল হিলালে পাড়ি জমান নেইমার। চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় নেইমারের অভিষেকের জন্য অপেক্ষায় থাকতে হয়েছিল আল হিলালকে। এর মধ্যে ব্রাজিলের হয়ে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ দিয়ে মাঠে ফেরেন নেইমার।

রেকর্ড গড়া এক গোলে পেলেকে ছাড়িয়ে ব্রাজিলের হয়ে গোল করায় সবার ওপরে উঠেও যান এই ব্রাজিলিয়ান তারকা। জাতীয় দলের হয়ে দায়িত্ব শেষ করেই নেইমার যোগ দেন আল হিলাল শিবিরে। আর গতকাল রাতে হয়ে গেছে তাঁর অভিষেক। সৌদি প্রো লিগে নেইমার পেয়েছেন মনে রাখার মতো এক অভিষেকও। যেখানে তাঁর দল আল হিলাল রিয়াদের বিপক্ষে জিতেছে ৬-১ গোলের ব্যবধানে। নিজে গোল না পেলেও সতীর্থের গোলে ঠিকই সহায়তা করেছেন সাবেক বার্সেলোনা তারকা।

রিয়াদের প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামে সবার চোখ ছিল নেইমারের অভিষেকের ওপর। তবে একাদশে নয়, তিনি ম্যাচ শুরু করেন বেঞ্চ থেকে। ৬৪ মিনিটে আরেক ব্রাজিলিয়ান মাইকেল অলিভিয়েরার পরিবর্তে তুমুল হর্ষধ্বনির মধ্যে মাঠে নামেন নেইমার। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মাঠে নামার আগেই অবশ্য আল হিলাল এগিয়ে ছিল ২-০ গোলে। নেইমার নামার পর আক্রমণের ধার যেন আরও বেড়ে যায়। ৪ মিনিট পরই স্কোরশিটে নাম লেখান নাসের আলদাওয়াসারি। এই গোলের উৎস ছিলেন নেইমারই। তাঁর দুর্দান্ত এক ‘ফ্লিক’ থেকেই তৈরি হয়েছিল আক্রমণটি। এর মধ্যে হুটহাট দেখা মিলছিল নেইমার-ঝলকেরও।

৮৪ মিনিটে আল হিলালের গোলের সঙ্গে সরাসরি জড়ায় নেইমারের নাম। বক্সের বাইরে তাঁর কাছ থেকে বল পেয়েই দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন আরেক ব্রাজিলিয়ান ফুটবলার ম্যালকম। এরপর আল হিলাল পেনাল্টি পাওয়ায় প্রথম গোল করার সুযোগ এসেছিল নেইমারের সামনে। কিন্তু সেই সুযোগ নিজে না নিয়ে সালেম আলদাওয়াসেরিকে দেন নেইমার। গোল করে দলের হয়ে ব্যবধান ৫-০ করেন সালেম।

যোগ করা সময়ের ৫ মিনিটে নেইমারের শট প্রতিপক্ষ গোলরক্ষক রুখে দেওয়ার পর ফিরতি শটে নিজের দ্বিতীয় ও দলের ৬ষ্ঠ গোলটি করেন সালেম। পরে সান্ত্বনার এক গোল পায় আল রিয়াদ। শেষ পর্যন্ত ৬-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আল হিলাল।

জয়ের পর সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজের অভিষেক-অনুভূতির কথা জানিয়েছেন নেইমার। সেখানে একাধিক ছবি পোস্ট করে নেইমার লিখেছেন, ‘অভিষেকে পাওয়া এই জয়ে খুবই আনন্দিত। ট্রিবিউট দেওয়ার জন্য ভক্তদের অনেক ধন্যবাদ।’

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

চেন্নাইয়ের শেষ ম্যাচে কোহলির বিপক্ষে মাঠে নামার আছে মুস্তাফিজ কে নিয়ে নতুন করে যা বললেন ধোনি

চেন্নাইয়ের শেষ ম্যাচে কোহলির বিপক্ষে মাঠে নামার আছে মুস্তাফিজ কে নিয়ে নতুন করে যা বললেন ধোনি

ধোনি ধীরে ধীরে ঘনিয়ে আসছে এ বারের আইপিএল আসরে শেষ সময় আর প্রথম দল হিসেবে ...

লিটনকে আমরা নেবই বলে দিলেন শান্ত, নিজেদের ফর্ম যা-তা বাদ পড়েন সাইফুদ্দিন

লিটনকে আমরা নেবই বলে দিলেন শান্ত, নিজেদের ফর্ম যা-তা বাদ পড়েন সাইফুদ্দিন

অবশেষে বাংলাদেশ তাদের বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে। কিন্তু একজন বোলার ভালো ফর্ম করেও এক ম্যাচের ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে