| ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

সবাই কে পিছনে ফেলে নেইমারের নতুন রেকর্ড

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ সেপ্টেম্বর ১৩ ১৬:৪৩:৪৮
সবাই কে পিছনে ফেলে নেইমারের নতুন রেকর্ড

অনেক আগে থেকেই ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতা হওয়ার সুযোগ ছিল নেইমার জুনিয়র। কিন্তু একাধিক ইনজুরির কারণে ছিটকে যাওয়ায় এই কৃতিত্ব অর্জিত হয়নি। তিনি অবশেষে বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বে জাতীয় দলে ফিরে আসেন, সবচেয়ে বেশি গোলের রেকর্ডের জন্য কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে যান। আজ (বুধবার) পেরুর বিপক্ষে গোল করতে পারতেন। তবে অবিশ্বাস্য কিছু শট নিয়ে রেকর্ড গড়েছেন নেইমার।

তবে ম্যাচে আধিপত্য বিস্তার করলেও জয়ের লক্ষ্য খুঁজে পেতে হিমশিম খায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। খেলার শেষ মুহূর্তে নেইমারের কর্নার কিক থেকে বল জালে জড়ান মারকুইনহোস। পিএসজি ডিফেন্ডারের একমাত্র গোলে সেলেকাওদের টানা দ্বিতীয় জয় এনে দেয়। এর আগে ব্রাজিল আরও দুটি গোল করলেও প্রতিবারই তা বাতিল হয়েছে অফসাইডের কারণে।

এছাড়া প্রথমার্ধের শেষ (৪৪ মিনিট) দিকে নেইমারের জোরালো শট রুখে দেন পেরু গোলরক্ষক পেদ্রো গ্যালাসে। নেইমারকেও দারুণ কৌশলে এদিন খুব বেশি শট নিতে দেননি পেরু ডিফেন্ডাররা। তবে একমাত্র গোলে তার অ্যাসিস্টটি দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ে সর্বোচ্চ। ট্রান্সফারমার্কেট জানিয়েছে, চিলি ফরোয়ার্ড অ্যালেক্সিস সানচেজের ‘অ্যাসিস্ট’সংখ্যা ১৭টি। যা টপকে নেইমারের অ্যাসিস্ট ১৮টি।

গোল ও অ্যাসিস্ট মিলিয়ে ২০টি গোলে অবদান নিয়ে তালিকায় দুইয়ে রয়েছেন সানচেজ। তিনে রয়েছেন লুইস সুয়ারেজ। উরুগুইয়ান তারকার গোল ও অ্যাসিস্ট সংখ্যাও ২০টি। আর আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি গোল ও অ্যাসিস্ট মিলিয়ে মোট ১৭টি নিয়ে তালিকার চারে রয়েছেন।

মোট ২০টি গোল ও অ্যাসিস্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন সানচেজ। তিন লুইস সুয়ারেজ। উরুগুয়ের এই তারকার ২০টি গোল ও অ্যাসিস্ট রয়েছে। আর আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি মোট ১৭ গোল ও অ্যাসিস্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছেন।

এই ম্যাচ জয়ে শিষ্যদের ওপর সন্তুষ্ট কোচ ফার্নান্দো দিনিজ। তবে রিচার্লিসনের দেওয়া গোলটি বাতিলে ভিএআরের পাঁচ মিনিটেরও বেশি সময় লাগায় তিনি ক্ষুব্ধ। নেইমারের অবদান নিয়ে দিনিজ বলছেন, ‘আমার মনে হয় দীর্ঘদিন পর আমরা নেইমারের বিপক্ষে প্রতিপক্ষের ফাউল করার প্রবণতা কম দেখেছি। তবে এটা মেনে নিচ্ছি যে, সে আজ কিছু সুযোগ কাজে লাগাতে পারেনি। আমরা বাতাসে ভেসে আসা বল নিয়েও অনুশীলন করি। বাতাসে ভেসে আসা বল ম্যাচের ভাগ্য গড়ে দেয়। আজ আমাদের দুটি গোল বাতিল হলেও বাতাসে ভেসে আসা বলে কিন্তু সুযোগ কাজে লাগিয়েছি।’

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

কোচ সালাউদ্দিন দায়িত্ব পেয়েই দলে তামিম সাব্বির ইমরুল

কোচ সালাউদ্দিন দায়িত্ব পেয়েই দলে তামিম সাব্বির ইমরুল

বিসিবির এক মিটিংয়ে বদলে গেল সব বাঁধ হল কোচ হাথুরুসিংহে। বাংলাদেশের নতুন কোচ হতে যাচ্ছে ...

ব্রেকিং নিউজ ; নভেম্বরে ফিরছেন তামিম

ব্রেকিং নিউজ ; নভেম্বরে ফিরছেন তামিম

তামিম ইকবাল ফিরছেন। নভেম্বর-ডিসেম্বর মাসে বাংলাদেশ দল ওয়েস্ট ইন্ডিজ সফর করবে এর আগে দলের সাথে ...

ফুটবল

কোপার ফাইনালে সতীর্থদের জন্য মেসির বিশাল বড় পুরস্কার ঘোষণা

কোপার ফাইনালে সতীর্থদের জন্য মেসির বিশাল বড় পুরস্কার ঘোষণা

মাঠে ও মাঠের বাইরে সতীর্থদের সঙ্গে লিওনেল মেসির উষ্ণ সম্পর্ক কারও অজানা নয়। সতীর্থদের বিশেষ ...

কলম্বিয়ার পক্ষ নিয়ে আর্জেন্টিনা বনাম কলম্বিয়ার ম্যাচের অবিশ্বাস্য ভবিষ্যৎবাণী করলেন জ্যোতিষী উট

কলম্বিয়ার পক্ষ নিয়ে আর্জেন্টিনা বনাম কলম্বিয়ার ম্যাচের অবিশ্বাস্য ভবিষ্যৎবাণী করলেন জ্যোতিষী উট

মহা খুশির খবর। ফাইনাল ম্যাচে মাঠে নামার আগেই জিতবে কে জানাল জাদুকরী উঠ আর্জেন্টিনা নাকি ...



রে