| ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সবাই কে পিছনে ফেলে নেইমারের নতুন রেকর্ড

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ সেপ্টেম্বর ১৩ ১৬:৪৩:৪৮
সবাই কে পিছনে ফেলে নেইমারের নতুন রেকর্ড

অনেক আগে থেকেই ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতা হওয়ার সুযোগ ছিল নেইমার জুনিয়র। কিন্তু একাধিক ইনজুরির কারণে ছিটকে যাওয়ায় এই কৃতিত্ব অর্জিত হয়নি। তিনি অবশেষে বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বে জাতীয় দলে ফিরে আসেন, সবচেয়ে বেশি গোলের রেকর্ডের জন্য কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে যান। আজ (বুধবার) পেরুর বিপক্ষে গোল করতে পারতেন। তবে অবিশ্বাস্য কিছু শট নিয়ে রেকর্ড গড়েছেন নেইমার।

তবে ম্যাচে আধিপত্য বিস্তার করলেও জয়ের লক্ষ্য খুঁজে পেতে হিমশিম খায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। খেলার শেষ মুহূর্তে নেইমারের কর্নার কিক থেকে বল জালে জড়ান মারকুইনহোস। পিএসজি ডিফেন্ডারের একমাত্র গোলে সেলেকাওদের টানা দ্বিতীয় জয় এনে দেয়। এর আগে ব্রাজিল আরও দুটি গোল করলেও প্রতিবারই তা বাতিল হয়েছে অফসাইডের কারণে।

এছাড়া প্রথমার্ধের শেষ (৪৪ মিনিট) দিকে নেইমারের জোরালো শট রুখে দেন পেরু গোলরক্ষক পেদ্রো গ্যালাসে। নেইমারকেও দারুণ কৌশলে এদিন খুব বেশি শট নিতে দেননি পেরু ডিফেন্ডাররা। তবে একমাত্র গোলে তার অ্যাসিস্টটি দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ে সর্বোচ্চ। ট্রান্সফারমার্কেট জানিয়েছে, চিলি ফরোয়ার্ড অ্যালেক্সিস সানচেজের ‘অ্যাসিস্ট’সংখ্যা ১৭টি। যা টপকে নেইমারের অ্যাসিস্ট ১৮টি।

গোল ও অ্যাসিস্ট মিলিয়ে ২০টি গোলে অবদান নিয়ে তালিকায় দুইয়ে রয়েছেন সানচেজ। তিনে রয়েছেন লুইস সুয়ারেজ। উরুগুইয়ান তারকার গোল ও অ্যাসিস্ট সংখ্যাও ২০টি। আর আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি গোল ও অ্যাসিস্ট মিলিয়ে মোট ১৭টি নিয়ে তালিকার চারে রয়েছেন।

মোট ২০টি গোল ও অ্যাসিস্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন সানচেজ। তিন লুইস সুয়ারেজ। উরুগুয়ের এই তারকার ২০টি গোল ও অ্যাসিস্ট রয়েছে। আর আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি মোট ১৭ গোল ও অ্যাসিস্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছেন।

এই ম্যাচ জয়ে শিষ্যদের ওপর সন্তুষ্ট কোচ ফার্নান্দো দিনিজ। তবে রিচার্লিসনের দেওয়া গোলটি বাতিলে ভিএআরের পাঁচ মিনিটেরও বেশি সময় লাগায় তিনি ক্ষুব্ধ। নেইমারের অবদান নিয়ে দিনিজ বলছেন, ‘আমার মনে হয় দীর্ঘদিন পর আমরা নেইমারের বিপক্ষে প্রতিপক্ষের ফাউল করার প্রবণতা কম দেখেছি। তবে এটা মেনে নিচ্ছি যে, সে আজ কিছু সুযোগ কাজে লাগাতে পারেনি। আমরা বাতাসে ভেসে আসা বল নিয়েও অনুশীলন করি। বাতাসে ভেসে আসা বল ম্যাচের ভাগ্য গড়ে দেয়। আজ আমাদের দুটি গোল বাতিল হলেও বাতাসে ভেসে আসা বলে কিন্তু সুযোগ কাজে লাগিয়েছি।’

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

বিশ্বকাপ থেকে সাইফুদ্দিন কে বাদ দেওয়ার যা বললেন সাবেক প্রধান নির্বাচক নান্নু

বিশ্বকাপ থেকে সাইফুদ্দিন কে বাদ দেওয়ার যা বললেন সাবেক প্রধান নির্বাচক নান্নু

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে তাসকিন আহমেদকে। যা অনেকের কাছে সারপ্রাইজ প্যাকেজ ...

বিশ্বকাপ দল থেকে মিরাজ আউট আশায় গুড়েবালি

বিশ্বকাপ দল থেকে মিরাজ আউট আশায় গুড়েবালি

অনেক পড়িক্ষা নিড়িক্ষার পর আজ ঘোষণা করা হল বাংলাদেশ টি টোয়েন্টি বিশ্বকাপে ১৫ সদস্যে স্কোয়াড। ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে