| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শেষ হল এশিয়ান কাপ বাছাইয়ের ড্র অনুষ্ঠিত, জেনে নিন বাংলাদেশের গ্রুপে যারা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ মে ২৫ ১৬:১৬:৩৬
শেষ হল এশিয়ান কাপ বাছাইয়ের ড্র অনুষ্ঠিত, জেনে নিন বাংলাদেশের গ্রুপে যারা

বৃআজ ২৫ মে হস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) হাউসে এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের ড্র অনুষ্ঠিত হয়েছে। ৪৩ দলের মধ্যে ‘এ’ থেকে ‘জে’ পর্যন্ত এই দশ গ্রুপে আছে চারটি করে দল। আর ‘কে’ গ্রুপে আছে তিন দল।

বাছাইপর্বে ‘এ’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করবে স্বাগতিক জর্ডান, সিরিয়া, ওমান এবং ব্রুনাই দারুসসালাম। ‘বি’ গ্রুপে ২০২০ সালের চ্যাম্পিয়ন কোরিয়া রিপাবলিকের সঙ্গী মায়ানমার, কিরগিজ রিপাবলিক এবং কাতার। তাদের খেলা হবে কোরিয়া রিপাবলিকের মাঠে।

‘সি’ গ্রুপে হোস্ট ভিয়েতনাম, সিঙ্গাপুর, ইয়েমেন এবং গুয়াম প্রতিদ্বন্দ্বিতা করবে। ২০১৬ সালের চ্যাম্পিয়ন জাপান, বাহরাইন, ফিলিস্তিন এবং পাকিস্তান ‘ডি’ গ্রুপে প্রতিদ্বন্দ্বীতা করবে। ‘ই’ গ্রুপে ২০১৮ সালের চ্যাম্পিয়ন উজবেকিস্তান আতিথিয়তা দেবে ইসলামিক প্রজাতন্ত্র ইরান, হংকং চীন এবং আফগানিস্তান।

‘এফ’ গ্রুপে আছে ২০১৩ সালের বিজয়ী ইরাক, কুয়েত, তিমুর-লেস্তে এবং ম্যাকা। সংযুক্ত আরব আমিরাত, ভারত, মালদ্বীপ এবং স্বাগতিক চীন ‘জি’ গ্রুপে লড়াই করবে। স্বাগতিক থাইল্যান্ড 'এইচ' গ্রুপে মালয়েশিয়া, বাংলাদেশ এবং ফিলিপাইনের সাথে লড়বে।

গ্রুপ 'আই'-এ অস্ট্রেলিয়া, তাজিকিস্তান, লাওস এবং ডিপিআর কোরিয়া মুখোমুখি হবে। প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন সৌদি আরবের সঙ্গে ‘জে’ গ্রুপে আছে কম্বোডিয়া, লেবানন ও মঙ্গোলিয়া। আর তিন দল ‘কে’ গ্রুপে তুর্কমেনিস্তান, ইন্দোনেশিয়া এবং চাইনিজ তাইপেইয়ের মধ্যে লড়াই হবে।

আগামী ৪ সেপ্টেম্বর শুরু হয়ে ১২ সেপ্টেম্বর শেষ হওয়ার কথা রয়েছে বাছাই পর্বের খেলা। কাতারে এই প্রতিযোগিতার মূল পর্ব শুরু হবে আগামী বছরের ১৫ এপ্রিলে। স্বাগতিক হিসেবে মূল পর্বে সরাসরি খেলবে কাতার।

বাছাইয়ে গ্রুপ সেরা ১১ দল ও সেরা পাঁচ রানার্সআপ মিলিয়ে মোট ১৬ দল পাবে চূড়ান্ত পর্বে খেলার টিকেট। এই প্রতিযোগিতা বিবেচিত হবে ২০২৪ সালের প্যারিস অলিম্পিকসের ফুটবল ইভেন্টের বাছাই হিসেবেও। সেরা তিন দল পাবে অলিম্পিকসে খেলার টিকেট।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

গুজরাট টাইটান্সের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিং করবে চেন্নাই সুপার কিংস। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স ...

আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

প্রথম বাংলাদেশি রেফারি হিসেবে, শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত আইসিসির অভিজাত প্যানেলে জায়গা পান। আইসিসি আজ ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...



রে