| ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আইরিশদের বিপক্ষে বাংলাদেশের লড়ুকে টার্গেট

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ মার্চ ৩১ ১৫:৪২:৩৪
আইরিশদের বিপক্ষে বাংলাদেশের লড়ুকে টার্গেট

এই সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচে বৃষ্টিবিঘ্নিত ডার্ক লুইস পদ্ধতিতে জয়লাভ করে সিরিজ জিতে নিয়েছে টাইগার বাহিনি। সিরিজের দ্বিতীয় ম্যাচেও ৭৭ রানের বিশাল জয় পান। তাই শেষ ম্যাচে জয় তুলে ২০১২ সালের পর আবারও আইরিশদের হোয়াইটওয়াশের হাতছানির সামনে দাঁড়িয়ে রয়েছে সাকিবরা।

আজ ৩১ মার্চ শুক্রবার দুপুর ২ টায় সাগরিকায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আইরিশদের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে মাঠে নামেছে সাকিব-লিটনরা। ম্যাচের শুরুতে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান টস জিতে নিয়েছেন। শেষ এই ম্যাচে দলপতি প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

আইরিশদের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচের একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। লাল সবুজের জার্সিতে অভিষেক হচ্ছে লেগ স্পিনার রিশাদ হোসেনের। তাকে জায়গা দিতে একাদশ থেকে বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। মূলত কোচের চাওয়ায় তরুণ এই লেগ স্পিনারকে দলে নেওয়া হয়েছে।

এছাড়া পেস আক্রমণে একাদশে ফিরেছেন চোট কাটিয়ে জাতীয় দলে ফেরা বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। আইরিশদের বিপক্ষে টি-২০ সিরিজের দলে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাচ্ছিলেন না তিনি। তাকে ইনজুরির পর ফর্মে ফেরার সুযোগ দিতে চায় ম্যানেজমেন্ট। তাই মুস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়ে শরিফুলকে খেলাচ্ছে স্বাগতিকরা।

অন্যদিকে বাংলাদেশ সফরে এসে জয়ের দেখা না পাওয়া আয়ারল্যান্ড দল হোয়াইটওয়াশ এড়াতে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে। এই ম্যাচে জয়ের ব্যাপারে আশাবাদী আইরিশ ক্যাপ্টেন পল স্টার্লিং।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত সর্বশেষ স্কোর বাংলাদেশ ১৯.২ ওভারে ১০ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করেন। আয়ারল্যান্ডের সামনে ১২৫ রানের টার্গেট।

বাংলাদেশ একাদশ: লিটন দাস (উইকেটকিপার), রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, শামীম হোসেন পাটওয়ারী, তাসকিন আহমেদ, রিশাদ হোসেন, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং (অধিনায়ক), রস অ্যাডায়ার, লোরকান টাকার (উইকেটরক্ষক), হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, ফিওনেন হ্যান্ড, গ্রাহাম হিউম ও বেন হোয়াইট।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আজ টস হারল মুস্তাফিজের চেন্নাই ; দেখে নিন শুরু একাদশ

আজ টস হারল মুস্তাফিজের চেন্নাই ; দেখে নিন শুরু একাদশ

আজ ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হয়েছে চেন্নাই। লখনউয়ে বিপক্ষে শেষ ...

মুস্তাফিজ নয়, হারের দায় যা উপর দিলেন অধিনায়ক

মুস্তাফিজ নয়, হারের দায় যা উপর দিলেন অধিনায়ক

লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে চেন্নাইয়ের জয়ের জন্য শেষ ওভারে ১৭ রানে ডিফেন্ড করতে হতো। কিন্তু ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে