| ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

৭ গোলে আর্জেন্টিনার জয়ের দিন দুঃসংবাদ পেল লিওনেল মেসি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ মার্চ ২৯ ১৭:৫৩:৩৪
৭ গোলে আর্জেন্টিনার জয়ের দিন দুঃসংবাদ পেল লিওনেল মেসি

এই তারকা ফুটবলার ফুটবল মহাতারকা উপলক্ষ্যটা রাঙালেনও নিজের মতো করে। প্রথম প্রীতি ম্যাচে পানামার বিপক্ষে ছুঁয়েছিলেন ক্লাব ও আন্তর্জাতিক ক্যারিয়ার মিলিয়ে ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন মেসি। সর্বশেষ কুরাসাওয়ের বিপক্ষে হ্যাটট্রিক গোলে গড়লেন দেশের হয়ে শততম গোলের মাইলফলকও।

বিশ্বকাপের পর তিন তারকা জার্সিতে আর্জেন্টিনার প্রথমবার মাঠে নামাকে স্মরণীয় করেছে বুয়েন্স এইরেসের মনুমেন্তাল স্টেডিয়ামের ৮৪ হাজার দর্শক। এখানেই শেষ নয়, দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) তৈরি করে মেসির ভাস্কর্য। যা থাকবে কনমেবলের জাদুঘরে। আর্জেন্টাইন অধিনায়কের এই ভাস্কর্য রাখা হবে পেলে ও দিয়েগো ম্যারাডোনার ভাস্কর্যের পাশে। শুধু কী তাই, কনমেবল প্রেসিডেন্ট আলেহান্দ্রো দমিনগেজ মেসিকে বিশ্ব ফুটবলের ‘শাসক’ ঘোষণা করেছে।

সব মিলিয়ে মাঠ ও মাঠের বাইরে দারুণ সময় কাটছে আর্জেন্টাইন মহাতারকার। তবে ক্লাব ফুটবলে যেন অস্বস্তি পিছু ছাড়ছে না মেসির। পিএসজির সঙ্গে চলতি বছরের জুনেই তার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। তবে এখনো চুক্তি নবায়নের কোনো আভাস পাওয়া যাচ্ছে না। ফুটবলের এই জাদুকর প্যারিস ছাড়তে পারেন এমন গুঞ্জন আগে থেকেই ছিল, তবে আরেকটা চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতার পর প্যারিসের ক্লাবে অনেকটাই অনিশ্চিত মেসির ভবিষ্যৎ।

এদিকে, সম্ভাব্য গন্তব্য হিসেবে পুরনো ক্লাব বার্সেলোনা ছাড়াও নাম শোনা যাচ্ছে সৌদি আরবের ক্লাবগুলোরও। গুঞ্জন রয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসরের প্রতিদ্বন্দ্বী আল হিলাল দলে ভেড়াতে পারে মেসিকে।

দলবদলের গুঞ্জনের মধ্যেই মেসিকে নিয়ে বিস্ফোরক এক মন্তব্য করেছেন সৌদি ক্লাব আল তাঈ’য়ের প্রেসিডেন্ট তুর্কি আল ধাবান। অকপটেই জানিয়েছেন, আর্জেন্টাইন তারকার মতো ফুটবলারকে দলে টানতে মোটেও আগ্রহী নন তিনি।

সৌদি টিভি চ্যানেল এসবিসিকে আল ধাবান বলেন, আমি আমার দলে এমন কাউকে সই করাতে চাই না, যে বায়ার্ন মিউনিখের সামনে মেসির মতো স্টেডিয়ামে থেকে ম্যাচ দেখবেন।

কদিন আগে বায়ার্ন মিউনিখের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে ছিটকে গেছে মেসিদের পিএসজি। আর এরপরই দলের ব্যর্থতার জন্য কম সমালোচনার মুখে পড়তে হয়নি আর্জেন্টাইন তারকাকে। এমনকী ম্যাচ চলাকালে ‍ধুয়োধ্বনিও শুনতে হয়েছে তাকে। এবার সৌদি ক্লাব প্রেসিডেন্টও কাটা ঘায়ে নুনের ছিটা দিলেন যেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

সৌম্য-জাকের-মোস্তাফিজ তিন ক্রিকেটারের ইনজুরি নিয়ে যা জানাল বিসিবি

সৌম্য-জাকের-মোস্তাফিজ তিন ক্রিকেটারের ইনজুরি নিয়ে যা জানাল বিসিবি

শ্রীলঙ্কার ইনিংসে বোলিং ও ফিল্ডিংয়ের সময় চোট পেয়েছেন সৌম্য সরকার, মুস্তাফিজ ও জাকির আলী অনিক। ...

মুশফিকের ‘হেলমেট’ উদযাপন করার পর যা বললেন শান্ত

মুশফিকের ‘হেলমেট’ উদযাপন করার পর যা বললেন শান্ত

গত ওয়ানডে বিশ্বকাপে সাকিব আল হাসানের অনুরোধের ভিত্তিতে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো টাইম আউটের বিরল ...

ফুটবল

শেষ হল টাইব্রেকারে রোমাঞ্চকর ভারত-বাংলাদেশ ফাইনাল, দেখে নিন ফলাফল

শেষ হল টাইব্রেকারে রোমাঞ্চকর ভারত-বাংলাদেশ ফাইনাল, দেখে নিন ফলাফল

গত মাসে, CAF অনূর্ধ্ব-১৯ মহিলা চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি টাই-ব্রেকে খেলা হয়েছিল। এক মাস পরে, সুদানিজ ...

কোপায় মাঠে ফিরছেন নেইমার! জানালেন চিকিৎসক

কোপায় মাঠে ফিরছেন নেইমার! জানালেন চিকিৎসক

নেইমার ও চোট একে অপরের পরিপূরক। ইনজুরির কারণে ক্যারিয়ারের অনেকটা সময় মাঠের বাইরে কাটিয়েছেন ব্রাজিলিয়ান ...



রে