| ঢাকা, শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

দুর্দান্ত এক জয়ে বার্সেলোনা আরও কাছে রিয়াল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ফেব্রুয়ারি ০৩ ১০:৪৭:১৭
দুর্দান্ত এক জয়ে বার্সেলোনা আরও কাছে রিয়াল

আগের দিন রিয়াল বেতিসকে ২-১ গোলে হারিয়ে ৮ পয়েন্টে এগিয়ে যায় বার্সেলোনা। ব্যবধান আবারও ৫ পয়েন্টে নামিয়ে আনল রিয়াল।

১৯ ম্যাচে ১৬ জয় ও ২ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৫০। সমান ম্যাচে ১৪ জয় ও ৩ ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল।

ম্যাচ শুরু হতেই দারুণ একটি আক্রমণ শাণায় রিয়াল। সুযোগও মিলে যায়; তবে লুকা মদ্রিচের থ্রু বল ডি-বক্সে পেয়ে আসেনসিওর শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক।

পরিকল্পিত আক্রমণে অষ্টাদশ মিনিটে এগিয়ে যেতে পারতো রিয়াল। ডান দিক থেকে এদুয়ার্দো কামাভিঙ্গার ক্রস ছয় গজ বক্সে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ব্যাকহিলে কাটব্যাক করেন বেনজেমা। কিন্তু আসেনসিওর জোরাল শট ডিফেন্ডার গাব্রিয়েল পাউলিস্তার পায়ে বাধা পায়।

খানিক বাদে দুই মিনিটে আরও দুবার হতাশায় পোড়ে রিয়াল। বাঁ দিক থেকে বেনজেমার পাস পেয়ে শটই নিতে পারেননি আসেনসিও। পরেরবার বেনজেমার পাস ধরেই গোলরক্ষক বরাবর দুর্বল শট নেন ভিনিসিউস।

এরপর একটু একটু করে রিয়ালের খেলায় গতি কমতে থাকে। সাত দিনে এই নিয়ে তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচের ধকল যেন ভর করে, পেয়ে বসে ক্লান্তি। বারবার তাদের ভুল পাসও ছিল দৃষ্টিকটু।

এর মাঝেই প্রথমার্ধের যোগ করা সময়ে মদ্রিচের কর্নারে হেডে বল জালে পাঠান আন্টোনিও রুডিগার। তবে ঠিক তার আগে বেনজেমা প্রতিপক্ষের মিডফিল্ডার ইউনুস মুসাহকে ফাউল করায় ভিএআরের সাহায্যে গোল বাতিল করেন রেফারি। হলুদ কার্ডও দেখেন ফরাসি ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে রিয়ালের আরেকটি আক্রমণ এবং ডি-বক্সে বুক দিয়ে বল নামিয়ে বেনজেমার শট পাউলিস্তায় প্রতিহত। খানিক পর অল্প সময়ে জোড়া গোলে সব হতাশা ঝেড়ে ফেলে তারা।

৫২তম মিনিটে ভাঙে ডেডলক। বেনজেমার পাস ডি-বক্সের বাইরে পেয়ে বুলেট গতির কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন আসেনসিও। জায়গা থেকে নড়ার সুযোগ পাননি গোলরক্ষক।

তিন মিনিট পর নিজেদের সীমানা থেকে বেনজেমার থ্রু বল ধরে গতিতে সবাইকে পেছনে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন ভিনিসিউস। রিয়ালের জার্সিতে ২০০ ম্যাচে তার গোল হলো ৪৯টি।

পরের মিনিটে গোল হতে পারতো আরেকটি। তবে মদ্রিচের দুরূহ কোণ থেকে নেওয়া শট ঠেকিয়ে দেন গোলরক্ষক, ফিরতি বল ধরে ক্রোয়াট তারকা বাড়ান বক্সের মাঝে। সেখানে বেনজেমার জোরাল শট রক্ষণে প্রতিহত হয়। এরপরই ২০২২ এর ব্যালন দ’র জয়ীকে তুলে রদ্রিগোকে নামান কোচ।

৭১তম মিনিটে ভিনিসিউসকে বিপজ্জনক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন পাউলিস্তা। ১০ জনের দলে পরিণত হওয়া দলটি তিন মিনিট পর আবারও গোল খেতে বসেছিল। তবে মদ্রিচের বদলি ফেদে ভালভেরদের শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরাল ফ্রি কিক নেন রদ্রিগো। এক হাত দিয়ে কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে ব্যবধান বাড়তে দেননি গোলরক্ষক।

গত বৃহস্পতিবার কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ৩-১ গোলে জয়ের তিন দিন পর লিগে রিয়াল সোসিয়েদাদের সঙ্গে গোলশূন্য ড্র করে রিয়াল। সেই হতাশা ঝেড়ে ফের জয়ের পথে ফিরল প্রতিযোগিতার বর্তমান ও রেকর্ড চ্যাম্পিয়নরা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

আজ ৫ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব নিকাশ পাল্টে দিলেন বুমরাহ, মুস্তাফিজের অবস্থান দেখে নিন

আজ ৫ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব নিকাশ পাল্টে দিলেন বুমরাহ, মুস্তাফিজের অবস্থান দেখে নিন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গতকাল রাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। টস জিতে প্রথমে ...

জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল বাংলাদেশ

আর মাত্র কয়েক সপ্তাহ পরেই শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বকাপের প্রস্তুতি ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে