| ঢাকা, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

‘প্রার্থনা করি মেসি যেন আমার সামনে না পড়ে’

২০২২ নভেম্বর ৩০ ২০:১৪:৫৮
‘প্রার্থনা করি মেসি যেন আমার সামনে না পড়ে’

মেক্সিকোর সঙ্গে জয়ের পর মেক্সিকোর জাতীয় পতাকা অসম্মানের অভিযোগ উঠেছে ফুটবলার মেসির বিরুদ্ধে। ড্রেসিং রুমে দেখা যায় না কোন জাতীয় পতাকা। তবে এই ঘটনায় চটেছেন মেক্সিকান বক্সার। আলভারেজ বলেছেন মেসি যেন আমার সামনে না পড়ে। এই বক্তব্যের প্রেক্ষিতে আর্জেন্টিনার ফাইটার তেনাগলিয়া দিয়েছেন পাল্টা হুমকিও।

মেক্সিকানের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটা হয়ে গিয়েছিল জীবন মরণ জেতার ম্যাচ। এ যেন এক অঘোষিত ফাইনাল জিততেই হবে আজকে। হয়েছে তো না হলে বিশ্বকাপ থেকে বিদায় না এমন সমীকরণের ম্যাচটি ছিল আর্জেন্টিনা আর মেক্সিকোর ম্যাচ। তাইতো মেক্সিকোর বিপক্ষে যেটা যেন আর্জেন্টিনার কাছে ফাইনাল জেতার মতোই উত্তেজনাপূর্ণ ছিল।

উদযাপন করেছেন ঠিক সেভাবেই তারা। বাধসাধে ঠিক তখনই। জয় এনে দিয়েছিল মেসি আর তাই যেন ড্রেসিংরুমে উদযাপন টাও ছিল মেসিকে ঘিরে। তবে এই আনন্দে ঘটে যাওয়া ছোট্ট একটি ঘটনা মোড় নিয়েছে ভিন্ন দিকে। ঘটনাটা ঘটেছে স্বয়ং লিওনের মেসিকে ঘিরে তাই তাকে ভুক্ত হচ্ছে নানা ধরনের বিপত্তিকর মুহূর্ত।

ঠিক যা ঘটেছিল আর্জেন্টিনার ড্রেসিংরুমে তা হল জয়ের মুহূর্ত উদযাপনের সময় নিচে গিয়ে নাচার সময় মেসি যখন তার জার্সি খুলছিল ঠিক সে সময় পায়ের কাছে থাকা মেক্সিকোর জাতীয় দলের জার্সি কে হালকা পা দিয়ে সরিয়ে দেয়। জাতীয় সবার চোখে সাধারণ বিষয় কিন্তু আর মেক্সিকোণ বক্সার এটি নিয়েছেন ভিন্নভাবে।

মূলত মেসি একটি সাধারণ জিনিসকে যেভাবে সরান সেভাবে এটিকে হালকাভাবে সরিয়ে দিয়েছেন। কিন্তু বক্সার এটি মানতে পারেনি কোন ভাবে তাই তিনি মেসিকে দিয়েছেন হুমকি বলেছেন মেসি যদি তার সামনে পড়ে তিনি মেসিকে দেখে নিবেন। তার কাছে মনে হয়েছে এটি মেক্সিকোণ জাতীয় দলের জার্সি কে অসম্মান করা হয়েছে যা তার কাছে দৃষ্টিকটু লেগেছে এবং তার প্রতিনিধি কোনভাবে মানতে পারছেন না।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে