| ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

দ্বিতীয় ম্যাচ হারের জন্য যাকে দায়ী করলেন মইন আলী

২০২২ সেপ্টেম্বর ২৩ ২০:২৯:২৪
দ্বিতীয় ম্যাচ হারের জন্য যাকে দায়ী করলেন মইন আলী

গতকাল ২য় টি২০ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১৯৯ রান করেও শেষ পরযন্ত হেরে যায় ইংল্যান্ড। এই হারের দায় নিজের কাঁধেই নিচ্ছেন অধিনায়ক মইন আলী। যদিও ম্যাচে তিনি ২৩ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন।

পাকিস্তানের উদ্বোধনী জুটি ভাঙতে না পারলেও একটা সময় পর্যন্ত ম্যাচে ভালোভাবেই ছিল ইংল্যান্ড। এক পর্যায়ে বাবর-রিজওয়ানকে বিচ্ছিন্ন করতে বল হাতে নেন ভারপ্রাপ্ত অধিনায়ক মইন আলি। তার একটি ওভারে চড়াও হয়ে মোমেন্টাম নিজেদের দিকে নিয়ে আসেন দুই ওপেনার। এরপর আর পেছনে তাকাতে হয়নি।

অধিনায়ক জস বাটলারের অনুপস্থিতিতে নেতৃত্বের দায়িত্ব পালন করা মইন বললেন, তার করা ওই ওভারই প্রতিপক্ষকে জয়ের পথ করে দেয়।

করাচিতে বৃহস্পতিবার ২০০ রানের লক্ষ্য তাড়ায় দ্বাদশ ওভারে শেষে পাকিস্তানের রান ছিল কোনো উইকেট না হারিয়ে ১০৪। শেষ ৮ ওভারে তাদের দরকার ছিল ৯৬ রান। তখনও ম্যাচে ভালোভাবেই ছিল ইংল্যান্ড।

দৃশ্যপট বদলে যায় পরের ওভারে। ত্রয়োদশ ওভারে বল হাতে নিয়ে ২১ রান দেন মইন। তার অফ স্পিনে তিনটি ছক্কা হাঁকান বাবর ও রিজওয়ান মিলে। পরের সমীকরণও মিলিয়ে দেন তারাই।

৩ বল বাকি থাকতে ১০ উইকেটের জয় পায় পাকিস্তান। ৬৬ বলে ৫ ছক্কা ও ১১ চারে ১১০ রানের ইনিংস খেলেন বাবর। রিজওয়ানের ব্যাট থেকে ৪ ছক্কা ও ৫ চারে ৫১ বলে আসে ৮৮ রান।

হারের পর মইন দুষলেন নিজেকে। বললেন, তার করা সেই ওভারেই ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছে। মইন বলেন

“মোমেন্টাম বদলে যায় যখন আমি ওভারটি করি। ওই ওভারটি তাদের আস্থা যোগায় এবং এর পর তারা প্রায় অপ্রতিরোধ্য হয়ে ওঠে। আমার মনে হয়েছে, ম্যাচটি আমাদের নিয়ন্ত্রণে ছিল (ওই ওভারের আগ পর্যন্ত)। আমি সত্যিই মনে করি, আমার ওভারের জন্যই আমরা হেরে গেছি। আমার দিক থেকে ওভারটি ছিল এক ধরনের বাজি।

“আমি উইকেট নেওয়ার চেষ্টা করেছি…তবে সেটা হয়নি আর তখনই পাকিস্তান ম্যাচ জিতে যায়।”

দুই দলের ৭ ম্যাচের সিরিজটি এখন ১-১ সমতায়। তৃতীয় টি-টোয়েন্টিতে শুক্রবার মুখোমুখি হবে তারা।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে