| ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯

জিম্বাবুয়ের সিরিজ হারা নিয়ে অবিশ্বাস্য এক মন্তব্য করলেন তামিম

২০২২ আগস্ট ০৮ ০৯:৩৭:৫৫
জিম্বাবুয়ের সিরিজ হারা নিয়ে অবিশ্বাস্য এক মন্তব্য করলেন তামিম

পুরো ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছে জিম্বাবুয়ে। বাংলাদেশের টি-টোয়েন্টি ও টেস্ট দল দুর্বল হলেও ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ বর্তমানে বিশ্বের অন্যতম সেরা দল। তামিম ইকবালের নেতৃত্বে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজসহ টানা পাঁচটি ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ।

কিন্তু জিম্বাবুয়ের মাটিতে চুবানির নাকানি খেতে হচ্ছে টাইগারদের। জিম্বাবুয়ে প্রথম ওয়ানডেতে ৩০৩ রানে এবং দ্বিতীয় ওয়ানডেতে ২৯১ রানে জিতেছিল। মূলত আপনার কাছে বড় টার্গেট থাকলেও উইকেট বিবেচনায় কম রান করেছে বাংলাদেশ।

দুই দলের ইনিংসের দিকে চোখ রাখলেই তার প্রমাণ বোঝা যাবে। বাংলাদেশের ইনিংসে সবচেয়ে বেশি অর্ধশতক এসেছে দুই ম্যাচে। তবে বয়স নেই। কিন্তু জিম্বাবুয়ের আছে চারশ বছর। বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল মনে করেন, এটা একটা বড় পরিবর্তন এনে দিয়েছে। তার মতে, দুই দলের ব্যাটিং ব্যবধানই সিরিজ জয় ও হারের কারণ।

পুরস্কার বিতরণী মঞ্চে তামিম বলেছেন, ‘পার্থক্য হচ্ছে জিম্বাবুয়ের দুই ম্যাচে চারটি সেঞ্চুরি আছে। বাংলাদেশের একটিও নেই। আমরা সম্মানজনক পুঁজি পেয়েছিলাম। আমাদের অনেকেই ভালো শুরু পেয়েছে কিন্তু কেউ বড় করতে পারিনি। উইকেট শুরু থেকেই ভালো ছিল। স্পিনারদের বিপক্ষেও ব্যাটিং করা কঠিন ছিল না।”

নিজেদের মাঠে স্বাগতিকরা ভালো করায় তামিম তাদের প্রশংসা করতে কার্পণ্য করেননি, ‘জিম্বাবুয়েকে ক্রেডিট দেওয়া উচিত। তারা ভালো দল বলেই সিরিজ জিতেছে। আমাদের নিজেদের পায়ের নিচের মাটি শক্ত করতে হবে। আমরা এখনও নিজেদের সেরা ক্রিকেটটা খেলতে পারিনি। এ জন্যই আজ এই অবস্থানে।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে