| ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯

বাবর আজমের টপ র‌্যাঙ্কিং নিয়ে টানাটানি করছেন টিম ইন্ডিয়ার এক নতুন খেলোয়াড়

২০২২ আগস্ট ০৬ ১৬:৪২:৫৫
বাবর আজমের টপ র‌্যাঙ্কিং নিয়ে টানাটানি করছেন টিম ইন্ডিয়ার এক নতুন খেলোয়াড়

সূর্যকুমার যাদব এই মরসুমে দুর্দান্ত ফর্মে রয়েছেন এবং টিম ইন্ডিয়ার মিডল অর্ডারের একটি গুরুত্বপূর্ণ মেরুদণ্ড। সম্প্রতি আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দুই নম্বর খেলোয়াড় ছিলেন তিনি। এখন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানের বাবর আজমকে পেছনে ফেলে টি-টোয়েন্টি ক্রিকেটের মুকুট নিতে পারেন তিনি। সে কারণে উইন্ডিজের বিপক্ষে তাকে কিছুটা কাজ করতে হবে।

সূর্যকুমার যাদব ২০২১ সালের মার্চ মাসে ভারতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক করেছিলেন। এর পরে, টিম ইন্ডিয়ার হয়ে অনেক ইনিংস খেলা এই ব্যাটসম্যানকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। এমনকি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৪৪ বলে ৭৬ রান করেন তিনি।

সূর্যকুমার যাদব ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের ঝড়ো পারফরম্যান্স থেকে উপকৃত হয়েছেন এবং আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দুই নম্বরে উঠেছেন। শীর্ষ দশে একমাত্র ভারতীয় ব্যাটসম্যান তিনি। টি-টোয়েন্টিতে ভারতের সেরা ব্যাটসম্যান হতে সূর্যকুমার যাদবের ঠিক ৫০৬ দিন লেগেছিল। তিনি মাত্র ২২ ম্যাচে ৩৮.১১ গড়ে এবং ১৭৫.৬০ স্ট্রাইক রেটে ৬৪৮ রান করেছেন। এর মধ্যে সূর্যকুমার যাদব একটি সেঞ্চুরি এবং পাঁচটি হাফ সেঞ্চুরি করেছেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে গত কয়েক বছরে বাবর আজম ভালো পারফরমেন্সের ভিত্তিতে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। ৮১৮ পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে আছেন বাবর আজম। সূর্যকুমার যাদবের ৮১৬ পয়েন্ট নিয়ে ২ নম্বর রয়েছেন। ইনসাইড স্পোর্টস-এর রিপোর্ট অনুযায়ী, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে সূর্যকুমার যাদব ৫০ রান করলেই তিনি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে পৌঁছে যাবেন। এমন পরিস্থিতিতে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বাবর আজমের রাজত্বের অবসান ঘটাবেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ সফরের পর এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে হবে ভারতকে। খুব ভালো ফর্মে আছেন সূর্যকুমার যাদব। এমন পরিস্থিতিতে এশিয়া কাপের জন্য ভারতীয় দলে তার জায়গা নিশ্চিত। তিনি মিডল অর্ডার এবং টপ অর্ডারে রান করার জন্য দুর্দান্ত একজন ব্যাটসম্যান। সূর্যকুমার যাদব যখন তার ছন্দে থাকেন, তখন সে যে কোন বোলিং আক্রমণকে ছিন্নভিন্ন করে দিতে পারেন।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে