ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

‘বাবা, আমার ধর্ম কী’, সুহানাকে যা বলেছিলেন শাহরুখ

২০২০ জানুয়ারি ২৭ ১৩:০৭:১৫
‘বাবা, আমার ধর্ম কী’, সুহানাকে যা বলেছিলেন শাহরুখ

গণ্ডি পেরিয়ে সবার হয়ে উঠতে পারলেই স্মরণীয় হয়ে থাকা যায়, এমনটিই মত অনেকের। কয়েক দশক ধরে বলিউডে দুর্দান্ত প্রতাপে রাজত্ব করছেন সুপারস্টার শাহরুখ খান। তাঁকে ঘিরে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার উচ্ছ্বাস প্রমাণ করে, জনপ্রিয়তায় অনেক আগেই অনন্য উচ্চতায় পৌঁছে

গেছেন শাহরুখ। ‘বলিউডের বাদশাহ’খ্যাত এই অভিনেতাই বা কম যান কীসে! কখনো ঈদ, কখনো দীপাবলি কিংবা অন্য কোনো ধর্মীয় উৎসব উদযাপন করতে ব্যস্ত থাকা শাহরুখের সংসারজীবনও বৈচিত্র্যময়। সনাতন ধর্মের স্ত্রী গৌরী খানের সঙ্গে আবেগ-ভালোবাসা, খুনসুটিতে ভরপুর জীবনযাপন করছেন তিনি। ভালোবাসায় ধর্ম বাধা হয়ে দাঁড়ায়নি। ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণের প্রতিবেদনে জানা যায়, বড়পর্দাতে দীর্ঘদিন ধরে দেখা যাচ্ছে না শাহরুখকে।

তবে পরিবারকে ঠিকই সময় দিচ্ছেন তিনি। পাশাপাশি হাজির হচ্ছেন বিভিন্ন অনুষ্ঠানে। সম্প্রতি তাঁকে দেখা যায় নাচবিষয়ক রিয়েলিটি শো ‘ড্যান্স ফাইভ’-এ। সেখানে উঠে আসে নানা প্রসঙ্গ। আলোচনার একপর্যায়ে শাহরুখ জানান, তাঁর স্ত্রী গৌরী খান হিন্দু ও তিনি মুসলিম। তবে সন্তানেরা এর কোনোটিই নয়, বরং তারা ভারতীয়।

হিন্দু-মুসলমান কোনো ব্যাপার নয় জানিয়ে কন্যা সুহানা খানের সঙ্গে ঘটে যাওয়া একটি মজার ঘটনা প্রকাশ্যে এনেছেন ‘রোমান্সের রাজা’ শাহরুখ। তিনি বলেন, “সুহানা যখন স্কুলে পড়ত, তখন স্কুলের ফরমে ধর্ম জানাতে হতো। শৈশবে একদিন সুহানা এসে আমাকে জিজ্ঞেস করে, ‘বাবা, আমার ধর্ম কী?’ উত্তরে আমি তাঁকে লিখে দিই, ‘আমরা ভারতীয়।

আমাদের কোনো ধর্ম নেই এবং থাকারও দরকার নেই।’” ২০১৮ সালে আনন্দ এল রাই পরিচালিত ছবি ‘জিরো’ ছবিতে শাহরুখকে সর্বশেষ অভিনয় করতে দেখা গেছে। ভক্তরা তাঁকে আবারও রুপালি পর্দায় দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

তবে এখন পর্যন্ত নতুন কোনো ছবিতে অভিনয় করতে দেখা যায়নি তাঁকে। তবে আগামীতে অমিতাভ বচ্চন, রণবীর কাপুর ও আলিয়া ভাট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় ক্যামেও চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। ব্যক্তিজীবনে এ মহাতারকা দুই পুত্রসন্তান ও এক কন্যাসন্তানের জনক।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর