ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬

সস্তা জনপ্রিয়তায় গা ভাসাতে চাই না: টয়া

২০২০ জানুয়ারি ২৭ ০৯:০৮:৪৫
সস্তা জনপ্রিয়তায় গা ভাসাতে চাই না: টয়া

মুমতাহিনা টয়া। মডেল ও অভিনেত্রী। এনটিভিতে আজ রাতে প্রচার হবে তার অভিনীত ধারাবাহিক নাটক 'পরের মেয়ে'। এ নাটক, বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে- 'পরের মেয়ে' নাটকে অভিনয়ের আগে কোন বিষয়টি গুরুত্বপূর্ণ মনে হয়েছিল? যে কোনো নাটকে অভিনয়ের আগে

তার গল্প কেমন সেটা যাচাই করে দেখি। গল্প ভালো না লাগলে অভিনয়ের ইচ্ছা হয় না। 'পরের মেয়ে' নাটকে অভিনয় করার আগেও এর গল্প দর্শকের ভালো লাগবে কিনা- তা নিয়ে ভেবেছি। এ নাটকে এক নারীর সংগ্রামী জীবনের নানা অধ্যায় তুলে ধরা হয়েছে। এর কোনো ঘটনা অতিরঞ্জিত মনে হয়নি। অভিনয় করেও আনন্দ পেয়েছি।

অভিনয়ের জন্য মুম্বাই থেকে 'অ্যাক্টর প্রিপেয়ার্স'-এ কোর্স করেছেন। অভিনয়ের এই কোর্স আপনাকে কাজের বিষয়ে কতটা আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে? 'অ্যাক্টর প্রিপেয়ার্স' কোর্সটি ছিল মাত্র ৩০ দিনের। কিন্তু এই এক মাসের কোর্স আমাকে অভিনয়ের বিষয়ে অনেক আত্মবিশ্বাসী করে তুলেছে। কাজের ভালো-মন্দ নিয়ে নতুন করে ভাবতে শিখিয়েছে। জেনেছি, দশটা ভালো কাজের পরও একটা কাজ খারাপ হলে কেন তা নিয়ে সমালোচনার মধ্যে পড়তে হয়। এটাই স্পষ্ট হয়েছে যে, সংখ্যার চেয়ে তাই কাজের মান গুরুত্বপূর্ণ। এসব বুঝতে পেরেছি বলেই এখন আর সস্তা জনপ্রিয়তায় গা ভাসতে চাই না।

সেই কাজগুলোই করতে চাই, যেখানে দর্শক আমাকে নতুনভাবে আবিস্কার করতে পারবেন। অভিনয়ে আগের চেয়ে সচেতন হয়ে উঠেছেন বলেই কী কাজ কম করছেন? ঠিক তা নয়, ভালো কাজ তো অনেক হচ্ছে। কিন্তু অসুস্থতার কারণে এর মধ্যে অভিনয়ের জন্য খুব একটা সময় দিতে পারিনি। এখন আগের চেয়ে কিছুটা সুস্থ, তাই ঈদের কাজের জন্য প্রস্তুতি নিচ্ছি। অভিনয়ে বিরতি নেওয়ার আগে 'সাইলেন্ট প্রপোজ', 'প্রভাতী এক্সপ্রেস'সহ বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছি।

প্রতিটি নাটকেই ভিন্ন চরিত্রে দর্শক আমাকে দেখতে পাবেন। 'বেঙ্গলি বিউটি' ছবির পর বড় পর্দার কাজ নিয়ে কিছু ভেবেছেন? সিনেমায় অভিনয়ের ইচ্ছা শুরু থেকে এখনও আছে। ভালো কাজের সুযোগ পেলে অবশ্যই সিনেমায় অভিনয় করব। মিউজিক ভিডিও নিয়েও কী একই রকম ভাবনা আছে? মিউজিক ভিডিও এবং বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করতে কখনই আপত্তি ছিল না।

এর মধ্যে নতুন একটি মিউজিক ভিডিওর কাজ শেষ করেছি। আরেকজন নামী শিল্পী গানের ভিডিওতে কাজ করার কথা আছে। 'টয়া টিউব' চ্যানেল নিয়ে নতুন কী পরিকল্পনা করছেন? ইউটিউব চ্যানেলে কিছু প্রফেশনাল কন্টেন্ট তুলে ধরার পরিকল্পনা করছি। শর্টফিল্ম ও নাটকও রাখার ইচ্ছা আছে। সেই সঙ্গে মজার কিছু ঘটনাও এই চ্যানেলে আপলোড করতে চাই।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর