ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

ভালোবাসা দিবসে ছবি মুক্তির তোড়জোড়

২০২০ জানুয়ারি ২৭ ০০:০৯:১২
ভালোবাসা দিবসে ছবি মুক্তির তোড়জোড়

আর কয়েকদিন পরই শেষ হচ্ছে চলতি বছরের প্রথম মাস। বলতে গেলে এ মাসটি ছবি শূন্যতায় কেটে যাচ্ছে। দেশের প্রেক্ষাগৃহ পূর্ণ

ছিল না প্রথম মাসের চার শুক্রবার। প্রেক্ষাগৃহ মালিকদের মুখেও তাই হাসি নেই। তবে আশার কথা হলো ফেব্রুয়ারিতে সিনেমা মুক্তি নিয়ে হিড়িক পড়ার কথা রয়েছে। কারণ হিসেবে জানা যায়, বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে নির্মাতা ও প্রযোজকরা নতুন স্বাদের সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি দিতে আগ্রহী। যার ফলে প্রযোজক পরিবেশক সমিতিতে ছবি মুক্তির তারিখ নিয়েও চলছে নানা প্রতিযোগিতা। প্রযোজক পরিবেশক সমিতির অফিস সেক্রেটারি সোমেন বাবু বলেন, জানুয়ারিতে তেমন কোনো বাংলা সিনেমা মুক্তি না পাওয়ার কারণে সকল সিনেমা হল মালিক, প্রযোজকরা ভালোবাসা দিবসের জন্য অপেক্ষা করছেন। এই দিবসকে কেন্দ্র করে সিনেমা মুক্তি দিতে আগ্রহী তারা। আসছে ৭ই ফেব্রুয়ারি ‘গণ্ডি’, ‘হৃদয় ছোঁয়া কথা’, ১৪ই ফেব্রুয়ারি ‘আমরা একটা সিনেমা বানাবো’

, ‘ডিটেকটিভ’, ২১শে ফেব্রুয়ারি ‘বৃদ্ধাশ্রম’, ‘নীলফড়িং’, ২৮শে ফেব্রুয়ারি ‘হৃদয়জুড়ে’ ছবিগুলোর প্রযোজনা প্রতিষ্ঠান মুক্তির জন্য তারিখ নির্বাচন করেছে। তবে এসব তারিখে একটির পরিবর্তে অন্য ছবিও মুক্তি পেতে পারে। এরইমধ্যে অনেক প্রযোজক ভালোবাসা দিবসকে ঘিরে বেশ কয়েকটি সিনেমা মুক্তির পরিকল্পনা করেছেন। মুক্তির তারিখ নিয়েও বেশ তোড়জোড় চলছে বলে জানান তিনি। এবার ১৪ই ফেব্রুয়ারি পড়েছে শুক্রবারে। তাই অনেক প্রযোজক মনে করছেন, ভালো সিনেমা ভালোবাসা দিবসে মুক্তি দেয়া গেলে দর্শকরা আগ্রহ করে সিনেমাগুলো সিনেমা হলে দেখতে যাবেন।

এদিকে নির্মাতা রায়হান রাফিও চাইছেন যে, তার পরিচালিত ‘পরাণ’ সিনেমাটি ভালোবাসা দিবসকে ঘিরে মুক্তি পাক। ছবির মুক্তির বিষয়ে এই নির্মাতা বলেন, বর্তমানে ভারতে ‘পরাণ’ ছবির সম্পাদনার কাজ চলছে। এ কাজও শেষ পর্যায়ে। ভালোবাসা দিবসকে ঘিরে এ সিনেমাটি মুক্তির পরিকল্পনা রয়েছে। এ ছবিতে মিম, ইয়াশ রোহান ও শরীফুল রাজ অভিনয় করেছেন। ছবিটির প্রচারণার অংশ হিসেবে রাজধানীর পান্থপথে সিনেমাটির একটি বিলবোর্ড দেয়া হয়েছে। এদিকে ভালোবাসা দিবসে জাজ মাল্টিমিডিয়ার ‘ডিটেকটিভ’ সিনেমাটির তারিখ নেয়া থাকলেও জানা যায় এই তারিখে এ ছবির বদলে ‘জ্বীন’ ছবিটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন বলেন, ‘জ্বীন’ ছবিটি ভালোবাসা দিবসে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

নাদের চৌধুরী পরিচালিত এ ছবিতে অভিনয় করেছেন সজল, পূজা চেরী, রোশান ও মুন। এরইমধ্যে এ ছবির একাধিক লুক প্রকাশও হয়েছে। জানা যায়, এ ছবির ডাবিং ও পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী ১৪ই ফেব্রুয়ারি ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এদিকে ভালোবাসা দিবসে শাহীন সুমনের ‘পাগলের মতো ভালোবাসি’ ছবিটিও মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছবিতে অভিনয় করেছেন অধরা খান, আসিফ নূর ও সুমিত সেন। পরিচালক শাহীন সুমন বলেন, অচিরেই ছবিটি সেন্সরে জমা হচ্ছে। রোমান্টিক কাহিনীর সিনেমা এটি। এ ছবিটি আসছে ভালোবাসা দিবসে মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে। এদিকে ঢালিউড কিং শাকিব খান অভিনীত ও প্রযোজিত ‘বীর’ ছবির শুটিং এরইমধ্যে শেষ হয়েছে। এ ছবির সহ-প্রযোজক ইকবাল বলেন, ‘বীর’ ছবিতে অনেক চমক রয়েছে। ছবিটি সেন্সর ছাড়পত্র পাওয়ার পর মুক্তির তারিখ জানানো হবে।

ছবিটি নির্মাণ করছেন গুণী নির্মাতা কাজী হায়াত। অনেক সিনেমা হলের মালিকও চাইছেন যে, শাকিব খান অভিনীত ‘বীর’ ছবিসহ ভালো কিছু সিনেমা ভালোবাসা দিবসে মুক্তি পাক। আর শাকিব খানের এ বছরের প্রথম চমকই থাকছে ‘বীর’ ছবিকে ঘিরে। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন বুবলী। এছাড়া মাহিয়া মাহি ও শিবলী নওমান অভিনীত এবং রবিন খানের পরিচালনায় ‘মন দেবো মন নেবো’, দেবাশীষ বিশ্বাসের পরিচালনায় অপু বিশ্বাস ও বাপ্পি অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’, চয়নিকা চৌধুরীর পরিচালনায়, সিয়াম-পরী অভিনীত ‘বিশ্বসুন্দরী’ ছবিগুলোও মুক্তির অপেক্ষায় রয়েছে।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর