ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

ভালোবাসা ছাড়া কোনো শহর হতে পারে না

২০২০ জানুয়ারি ২৬ ২০:৩৫:৩৩
ভালোবাসা ছাড়া কোনো শহর হতে পারে না

দেশের তিনটি চ্যানেলে আজ রোববার ও আরেকটি চ্যানেলে কাল সোমবার দেখানো হবে টেলিছবি স্বর্ণমানব ৩। মইনুল খানের রচনা ও আবু হায়াত মামুদের পরিচালনায় এই টেলিছবিতে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। টেলিছবিটি নিয়ে কথা বলতে গিয়ে জানা গেল,

ঢাকার সদরঘাটে ভালোবাসা দিবসের নাটকের শুটিংয়ে ব্যস্ত তিনি। সদরঘাটের মতো খোলা জায়গায় শুটিং করতে গিয়ে কি কোনো সমস্যা হচ্ছে না... গল্পটাই এমনভাবে তৈরি যে আমাদের কাজটা সদরঘাটেই করতে হচ্ছে। লোকজন জড়ো হয়ে যাচ্ছে। গল্পটার বাস্তবতা ফুটিয়ে তুলতে এই কষ্টটা স্বীকার করতে হচ্ছে। আবু হায়াত মামুদ পরিচালিত ভালোবাসা নেই যে শহরে শিরোনামের এই নাটকে আমার সহশিল্পী রওনক হাসান। অনেক তো ঘোরাঘুরি করেছেন।

এমন কোনো শহরের দেখা পেয়েছেন, যেখানে ভালোবাসা নেই? পৃথিবীতে এমন কোনো শহর নেই, যেখানে ভালোবাসা নেই। এটা ভুল প্রমাণ করতেই এই নাটকের নামকরণ এমন করা হয়েছে। ভালোবাসা ছাড়া কোনো শহর হতে পারে না। ভালোবাসা দিবসে আরও কোনো নাটকে অভিনয় করেছেন কি? ভালোবাসা দিবসের আরও বেশ কয়েকটি নাটকে অভিনয় করছি। বাংলা নববর্ষ এবং ঈদের নাটকের শুটিংও পুরোদমে শুরু হয়েছে। ‘স্বর্ণমানব ৩’ নাটকে অভিনয় করতে গিয়ে চট্টগ্রামের গভীর সমুদ্রবন্দরে যেতে হয়েছে। কতটা রোমাঞ্চকর ছিল সেই অভিজ্ঞতা?

ভয় ছিল। তার চেয়ে বেশি আমি রোমাঞ্চিত ছিলাম। এটা আমার জন্য নতুন একটা অভিজ্ঞতা। সব মিলিয়ে আমি পুরোটা সময় উপভোগ করেছি। আমাদের এই নাটক দেখে কয়েকজন মানুষও যদি সচেতন এবং সতর্ক হয়, সেটাই সার্থকতা। এতে বেআইনি কাজ কিছুটা হলেও কমবে। ‘নো ল্যান্ডস ম্যান’ ছবি দিয়ে আপনি প্রযোজক হিসেবেও আত্মপ্রকাশ করলেন। কেমন মনে হচ্ছে বাংলাদেশের সিনেমার বাজার? ছবির বাজার কোন দিকে যাচ্ছে—এমন প্রশ্নের উত্তর দেওয়ার মতো প্রযোজক এখনো হইনি। এটা আমার প্রথম প্রযোজনা। যখন সফলভাবে চার–পাঁচটা সিনেমা বানতে পারব,

তখন এ নিয়ে কথা বলতে পারব। অভিনয়শিল্পী হিসেবে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীকে দেখেছেন। এবার প্রযোজক হিসেবে দেখছেন। কেমন মনে হচ্ছে? কোনো সন্দেহ নেই, তিনি ফাইনেস্ট পরিচালক। আর দশজন পরিচালককে ছবি প্রযোজনা করতে বললে বুঝতে পারব কে কী রকম।

তবে এমনি যদি বলতে হয় তাহলে বলব, মোস্তফা সরয়ার ফারুকী একজন বিশাল বড় মাপের পরিচালক। সবাই বলছে, নাটকের মান পড়ে গেছে। কী করলে নাটকের মান ভালো হবে বলে মনে করছেন? আমি খুব পজিটিভ মানুষ। মুদ্রার এপিঠ–ওপিঠ দুটিই থাকবে। খারাপ কাজ যেমন হচ্ছে, ভালো কাজও হচ্ছে। আমি খুবই আশাবাদী।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর