ঢাকা, শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭

কেউ কথা রাখেনি ভালোবাসেনি : মিনার

২০২০ জানুয়ারি ২৬ ১৯:০০:২২
কেউ কথা রাখেনি ভালোবাসেনি : মিনার

‘কেউ কথা রাখেনি ভালোবাসেনি, কেউ চুপি চুপি পায় কাছে আসেনি, কেউ গোধুলি বেলায় দু’হাত বাড়িয়ে, খুব আদর মেখে আর ডাকেনি, ঘর ছাড়া বাতাস হয়ে তোমায় ভাসাতে চাই, পাল তোলা নৌকা আবার হারাব, ঘুম ভাঙা সকাল হয়ে তোমায় হাসাতে চাই, চোখ

জুড়ে স্বপ্নে উড়ে বেড়াবো।’ সম্প্রতি এমনই কথার একটি গান প্রকাশ করেছেন এই সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী মিনার রহমান। কেউ কথা রাখেনি শিরোনামের গানটি লেখার পাশাপাশি সুর ও সংগীতায়োজন করেছিন শিল্পী নিজেই। ২০২০ সালে মিনারের প্রথম প্রকাশিত গান এটি। বলা যায় বছরের প্রথম গানেই বেশ সাড়া পাচ্ছেন মিনার। প্রশংসায় ভাসছে গানটি।

গত ১৩ জানুয়ারি মিনারের ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ হয় গানটি। এরই মধ্যে ১৪ লক্ষ ৪৭ হাজারেরও অধিকবার শোনা হয়েছে গানটি। প্রশংসা করেছেন অনেকেই। আজ রোববার সংগীত পরিচালক ও গায়ক হাবিব ওয়াহিদও গানটি নিজের ফেসবুকে শেয়ার করে প্রশংসা করেছেন মিনারের। গানটির কমেন্টঘরেও বইছে প্রশংসার বন্যা। মিনারকে কে কথা দিয়ে কথা রাখেনি? জানতে হলে শুনতে হবে কথাগুলো। নতুন এই গানটি নিয়ে মিনার রহমান বলেন, ‘আমরা সবাই একা জন্মগ্রহণ করেছি এবং আমাদের সবাইকে একা চলে যেতে হবে। কিন্তু কিছু মুহুর্ত স্মরণে থাকে যায়।

স্মরণ করার জন্য কেবল কিছু স্মৃতি থেকে যায়। কিছু অপেক্ষা সেখানে থাকে চিরকাল এবং কিছু বাতাস বয়ে যায় যাতে আমরা আমাদের পরিচিত কাউকে স্মরণ করিয়ে দিতে পারি, আমরা একসাথে হাঁটতাম।’ মিনার আরও বলেন, ‘২০২০ সালের শুরুতে, সবার জন্য এটি আমার উপহার। আশা করি আপনারা সবাই গানটি পছন্দ করবেন। সবাইকে অনেক ভালোবাসি।’ অগ্নিবীণার ব্যানারে ২০০৮ সালের আগস্টে মিনারের প্রথম একক অ্যালবাম ‘ডানপিটে’ প্রকাশিত হয়।

এ অ্যালবামের অ্যালবামের ‘সাদা’, ‘বন্ধু’, ‘জানি’ গান তিনটি বেশ জনপ্রিয়তা পায়। ২০১১ সালের তাহসানের সঙ্গীতায়োজনে অগ্নিবীণার ব্যানারে মিনারের দ্বিতীয় একক অ্যালবাম ‘আড়ি’ প্রকাশিত হয়। এ অ্যালবামের গানগুলোর মধ্যে ‘আড়ি’, ‘আরও একটু দূরে’, ‘নীল’ জনপ্রিয় হয়। দ্বিতীয় একক অ্যালবামের প্রায় ৩ বছর পরে ২০১৫ সালে মিনার তৃতীয় একক অ্যালবাম ‘আহারে’ প্রকাশ করেন।

এই গানটি ঘুরে ফিরে শ্রোতাদের মুখে। এরপর আরও অনেক গান উপহার দিয়েছেন মিনার। সমান তালে গেয়ে চলেছেন নাটক, টেলিছবি ও সিনেমাতেও। ২০১৬ সালে ‘ঝুম’ বেশ সাড়া ফেলে।

এখন পর্যন্ত চার কোটিরও অধিক ভিউ হয়েছে গানটির। এরপর অসংখ্য গান প্রকাশ হয়েছে মিনারের। উপহার দিয়েছেন শ্রোতাদের অনেকে পছন্দের গান। তার ২০২০ সালটি শুরু হলো ‘কেউ কথা রাখেনি’ গানটি দিয়ে।


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর