ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬

মাহিয়াকে ঘরে ফেরাতে সোহেলের ১০ গান

২০২০ জানুয়ারি ২৬ ১৬:০০:২১
মাহিয়াকে ঘরে ফেরাতে সোহেলের ১০ গান

সে নেই। চলে গেছে দূরে। তাকে ঘরে ফেরানোর জন্যই গানের অ্যালবাম প্রকাশ করলেন তরুণ কণ্ঠশিল্পী শিবচরের সোহেল। এখন আর গানের অ্যালম প্রকাশ হয় না বললেই চলে। বেশির ভাগ শিল্পীরা যখন সিঙ্গেল গান প্রকাশে ব্যস্ত। তখন উল্টো পথে হেঁটে প্রিয়জনকে ফেরাতে

গানের অ্যালবাম নিয়ে হাজির এক প্রেমিক। সোহেলের ‘আমার ভালোবাসার মাহিয়া’ শিরোনামের অ্যালবামটি সাজানো হয়েছে ১০টি প্রেমের গান দিয়ে। প্রতিটি গানের কথা, সুর ও সংগীতায়োজন করেছেন শিল্পী নিজেই। এমন কী কোনো কোম্পানির দারস্থ না হয়ে নিজস্ব ইউটিউব চ্যানেলেই প্রকাশ করেছেন অ্যালবামটি। গানগুলোর কথা সুর ও গায়কী জুড়ে শুধুই হাহাকার। আর গানে গানে শিল্পী তার প্রেমিকাকে জানিয়েছেন ফিরে আসার আহ্বান। অ্যালবামের গানগুলো হলো, সুরের পাখি, মাহিয়ার খবর, একটা পত্র লিখেছি, তোমার স্বপন দেখে, প্রেমের হাতে, থাকবো আমি ভুলে, হারিয়ে মাহিয়া, তোমার নামের গান, তুমি কি আমায় ভুলে গেছ এবং রূপের রাণী।

অ্যালবামটি নিয়ে সোহেল বলেন, ‘মাহিয়া আমার গ্রামের মেয়ে, যার সাথে শিল্পী মনির খান অঞ্জনার মত একটা ইতিহাস করার জন্য অন্যরকম সম্পর্ক গড়ে উঠেছিল। সেই সম্পর্কের টানে দুজন দুজনাকে নিয়ে জীবনের অনেক স্বপ্ন সাজাই। পরে মাহিয়ার পরিবারের জন্য আমাদের মধ্যে দুরত্ব তৈরি হয়।সেই বিরহে মনের না বলা কথাগুলো গানের মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করেছি। আশা করি গানগুলো সবার ভালো লাগবে।

সবাই আমার জন্য দোয়া করবেন যেন আমি হারানো ভালবাসা পুনরায় ফিরে পাই।’ উচ্চ মাধ্যমিকে পড়া অবস্থায় শিল্পী মনির খানের কন্ঠে অঞ্জনার গান শুনে শিবচরের সোহেল স্বপ্ন দেখেন তিনিও একদিন শিল্পী হবেন। সেই স্বপ্ন পূরণ করতেই অনেক দিন ধরে গান শিখেছেন ওস্তাদ অর্জুন কুমার বিশ্বাসের কাছে। পরবর্তীতে সোহেল প্রতীক হাসান, ন্যান্সিসহ অনেক জনপ্রিয় শিল্পীদের গানে গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন। সম্প্রতি তিনি ‘আমার ভালোবাসার মাহিয়া’ নামের একটি অ্যালবাম নিয়ে কণ্ঠশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেছেন তিনি।

শিবচরের সোহেল এর বাস্তব জীবনে ঘটে যাওয়া এক অন্যরকম ভালোবাসার গল্প থেকে জন্ম নেওয়া এই অ্যালবামের প্রতিটি গানই দর্শকদের হৃদয় ছুঁয়ে যাবে বলে মনে করেন তিনি।


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর