ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

যে কারনে পরিত্যক্ত করা হলো বাংলাদেশ পাকিস্থানের আজকের ম্যাচ

২০২০ জানুয়ারি ২৪ ২১:০৯:১১
যে কারনে পরিত্যক্ত করা হলো বাংলাদেশ পাকিস্থানের আজকের ম্যাচ

‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে বাংলাদেশের যুবারা। এই গ্রুপ থেকে বাংলাদেশের পাশাপাশি কোয়ার্টার ফাইনালে উঠেছে পাকিস্তানও। বাদ পড়েছে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড।

বৃষ্টির কারণে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। এতে দুই দলই পয়েন্ট ভাগাভাগি করেছে। রান রেটে এগিয়ে থাকায় বাংলাদেশই হয়েছে গ্রুপের চ্যাম্পিয়ন।

যদিও টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ এদিন ভালো শুরুর ইঙ্গিত দিলেও পাকিস্তানি পেসারদের তোপের মুখে পড়ে। দলটির অভিষিক্ত পেসার আমির খানের গতির সামনে একের পর এক উইকেট হারাতে থাকে আকবর আলীর নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

এরপর টাইগারদের কুপোকাত করেন আব্বাস আফ্রিদিও। দফায় দফায় বৃষ্টির কারণে ইনিংসের দৈর্ঘ্য প্রথমে ৩৯ ওভারে এবং পরে নেমে আসে ৩৭ ওভারে। ২৫ ওভার খেলা হওয়ার পর আবারো বৃষ্টি নামে। এরপর দীর্ঘক্ষণ অপেক্ষা করেও বৃষ্টি না থামলে ম্যাচ অফিসিয়ালরা খেলাটি পরিত্যক্ত ঘোষণা করেন।

২৫ ওভার ব্যাট করে বাংলাদেশের ব্যাটিং প্রদর্শনী অবশ্য সন্তোষজনক ছিল না। ৯ উইকেট হারিয়ে দলীয় সংগ্রহ দাঁড়িয়েছিল মাত্র ১০৬ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন ওপেনার তানজিদ হাসান। এছাড়া অভিষেক দাস ২০ রান করেন। শাহাদাত হোসেন ১৬ রান করে অপরাজিত থাকেন।

এছাড়া আর কারও স্কোরই দুই অঙ্কের ছোঁয়া পায়নি। পাকিস্তানের পক্ষে আমির খান চারটি, আব্বাস আফ্রিদি তিনটি এবং আমির আলী তাহিম একটি উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর টস: পাকিস্তান অনূর্ধ্ব-১৯

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯- ১০৬/৯ (২৫ ওভার) তানজিদ ৩৪, অভিষেক ২০, শাহাদাত ১৬* আমির ৬-০-৩০-৪, আফ্রিদি ৭-০-২০-৩

ফল: বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর