ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭ ফাল্গুন ১৪২৬

কঙ্গনাকে ভয়ের কিছু নেই: জেসি গিল

২০২০ জানুয়ারি ২৪ ২০:০৫:০৬
কঙ্গনাকে ভয়ের কিছু নেই: জেসি গিল

বলিউডের দুনিয়ায় ধীরে ধীরে শক্ত জায়গা করে নিচ্ছেন গায়ক ও অভিনয়শিল্পী জেসি গিল। বলিউডে পা রাখার আগে দীর্ঘদিন তিনি অস্ট্রেলিয়ায় গাড়ি পরিষ্কারের কাজ করতেন। আজ মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ‘পাঙ্গা’। আশ্বিনী আইয়ার তিউয়ারি পরিচালিত এই ছবিতে

তিনি প্রথমবারের মতো পর্দা ভাগ করেছেন বলিউডের ‘কুইন’ কঙ্গনা রনৌতের সঙ্গে। পাঙ্গা সিনেমার ট্রেইলার মুক্তির পর ইউটিউবে রীতিমতো নতুন রেকর্ড করেছে। পাঁচ কোটির বেশিবার দেখা হয়েছে এই ট্রেইলার। ডেকান ক্রনিকলের প্রতিবেদন অনুসারে জেসি গিল এক সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি নাকি কঙ্গনাকে প্রচণ্ড ভয় পান। তাঁর মতোন জাঁদরেল অভিনেত্রীর সঙ্গে পর্দা ভাগ করতে গিয়ে খুবই নার্ভাস হয়ে পড়েছিলেন। জেসি গিল বলেন, ‘এত বড় ছবিতে অভিনয়ের সুযোগ পেয়ে আমার প্রথমে খুশি হওয়ার কথা। কিন্তু আমি একেবারে ভীত আর নার্ভাস হয়ে পড়লাম।

কারণ, পর্দায় আমাকে কঙ্গনা রনৌতের স্বামীর ভূমিকায় অভিনয় করতে হবে। আমি কীভাবে তাঁর মতো এত বড় অভিনেত্রীর সঙ্গে পারফর্ম করব? এই চিন্তায় অস্থির হয়ে পড়লাম। কিন্তু উনি (কঙ্গনা) আমাকে দ্রুতই খুব সহজ করে ফেললেন। আর আত্মবিশ্বাস জোগালেন। বুঝলাম, ভয়ের কিছু নেই। প্রথম দুই-তিন দিন যে অসুবিধা হয়নি, তা নয়। তবে তারপর আমিও বেশ মানিয়ে নিয়েছিলাম ক্যামেরা আর কঙ্গনার সঙ্গে।’ আনন্দ এল রাইয়ের ‘হ্যাপি ফির ভাগ যায়েগি’ (২০১৮) ছবির মধ্য দিয়ে তাঁর বলিউড ক্যারিয়ার শুরু হয়। যদিও এর আগে কয়েকটি পাঞ্জাবি সিনেমায় অভিনয় করার সুযোগ হয়েছে তাঁর।

পাঞ্জাবি মিউজিক ইন্ডাস্ট্রিতেও তিনি ২০১১ সাল থেকে সংগীতশিল্পী হিসেবে গান করছেন। তিনি আরও জানিয়েছেন, একজন পাঞ্জাবি ছেলের জন্য নাকি নারী পরিচালক আর নারী অভিনয়শিল্পীর সঙ্গে কাজ করা একটু সংকোচের। কিন্তু এই দুই নারীর সহযোগিতায় তিনি দ্রুতই তা কাটিয়ে উঠেছেন। কয়েক দিন আগে ভারতের বহুল আলোচিত নির্ভয়া ধর্ষণ মামলায় (২০১২) নির্যাতিত নারীর মা-বাবার কাছে চার ধর্ষককে ক্ষমা করার অনুরোধ জানিয়েছিলেন দেশটির প্রবীণ আইনজীবী ইন্দিরা জয়সিংহ। পাঙ্গা সিনেমার প্রচারণায় সেই বিষয়ে কঙ্গনার মন্তব্য জানতে চাওয়া হলে তিনি কড়া জবাব দিয়েছেন।

বলেছেন, ‘তাঁকেও (ইন্দিরা জয়সিংহ) ধর্ষকদের সঙ্গে চার দিন জেলে পুরে রেখে দেওয়া উচিত। তিনি কেমন নারী, ধর্ষকদের জন্য যাঁর দরদ উথলে পড়ে? তাঁর মতো নারীরাই এ রকম ধর্ষক রাক্ষসের জন্ম দেন।’ এটুকু বলেই ক্ষান্ত দেননি কঙ্গনা। ধর্ষকের শাস্তি কেমন হওয়া উচিত সেই বিষয়ে তিনি বলেন, ‘এভাবে লুকিয়ে লুকিয়ে ফাঁসি দেওয়ার কী মানে? জনসমক্ষে ফাঁসি দিতে হবে।

যাতে উদাহরণ তৈরি হয়।’ ২৫ কোটি রুপি খরচ করে বানানো এই ছবিতে আরও আছেন গুণী অভিনয়শিল্পী নীনা গুপ্তা ও রিচা চাডঢা। ছবিটি বক্স অফিস থেকে কেমন অর্থ তুলে আনে, সেটিই এখন দেখার বিষয়। আর মুক্তি পেয়েছে বরুণ ধাওয়ান, শ্রদ্ধা কাপুর ও নোরা ফাতেহী অভিনীত আরও একটি ছবি ‘স্ট্রিট ডান্সার থ্রি-ডি’।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর