ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬

মাইলফলকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ

২০২০ জানুয়ারি ২৪ ১৪:০৯:১২
মাইলফলকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ

আর কিছুক্ষণ পরই মাঠে গড়াতে যাচ্ছে পাকিস্তান-বাংলাদেশ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। শুক্রবার (২৪ জানুয়ারি) প্রথম ম্যাচে মাঠে নামার আগে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ দাঁড়িয়ে আছেন নতুন এক মাইলফলকের সামনে। এই ম্যাচে টাইগার দলপতি দুইটি ছক্কা মারলেই বনে যাবেন টি-টোয়েন্টিতে ৫০ ছক্কার

মালিক। মাহমুদউল্লাহ এযাবৎ ৮৩ টি টি-টোয়েন্টি খেলে ৪৮ টি ছক্কা মেরেছেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ ছক্কার মালিক টাইগার ওপেনার তামি ইকবাল। ৭৫ ম্যাচ খেলে ৪১ ছক্কার মালিক হয়েছেন এই ব্যাটসম্যান। তৃতীয় এবং চতুর্থ অবস্থানে রয়েছেন পাকিস্তান সিরিজে দলে না থাকা দুই তারকা খেলোয়াড়; সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম।

আইসিসির এক বছরের নিষেধাজ্ঞার শিকার সাকিব আল হাসান৭৬ ম্যাচে ৩৩টি ছক্কা মেরেছেন। আর উইকেটের পেছনের অন্তন্দ্র প্রহরী এবং বাংলাদেশের অন্যতম ভরসাবান ব্যাটসম্যান মুশফিক ৮৪ ম্যাচে মেরেছেন ৩১টি ছক্কা। বিজ্ঞাপন সীমিত ওভারের ক্রিকেটের এই ফরম্যাটে সর্বাধিক ছক্কার মালিক ভারতের রোহিত শর্মা।

১০৪ ম্যাচে ১২০ ছক্কা নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছেন তিনি। দুই নম্বরে আছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। ৮৩ ম্যাচে তাঁর ছক্কার সংখ্যা ১১৩। ক্যারিবীয় হার্ড হিটার ব্যাটসম্যান ক্রিস গেইল মাত্র ৫৮ ম্যাচে ১০৫ ছক্কা মেরে রয়েছেন তালিকার তিন নম্বরে। সেরা পাঁচের তালিকায় চার ও পাঁচ নম্বরে আছেন যথাক্রমে কলিন মুনরো (৬০টি ম্যাচ খেলে ১০০টি) এবং ইয়ন মরগান (৮৬ ম্যাচে ৯৬টি)।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর