ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬

একটু পরে মাঠে নামছে বাংলাদেশ-পাকিস্তান, ২ দলের একাদশ দেখে নিন

২০২০ জানুয়ারি ২৪ ১৪:০৬:৫৫
একটু পরে মাঠে নামছে বাংলাদেশ-পাকিস্তান, ২ দলের একাদশ দেখে নিন

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে আজ শুক্রবার মাঠে নামছে বাংলাদেশ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় বেলা ২ টায় (বাংলাদেশ ৩টা)। আলোচিত এই সফরে বাংলাদেশ দল তিনটি ম্যাচ খেলবে। সিরিজে টাইগারদের সাকিব আল হাসান, মুশফিকুর রহীমকে পাচ্ছে না। সাকিব আল হাসান এক বছরের জন্য আইসিসির নিষেধাজ্ঞায়। আর পরিবারের আপত্তির মুখে পাকিস্তান যাননি মুশফিকুর রহীম। অন্যদিকে পাকিস্তানের দুই দ্রুতগতির বোলার মোহাম্মদ আমির এবং ওয়াহাব রিয়াজকে দলেই রাখা হয়নি।

সবচেয়ে পরিণত, অভিজ্ঞ ও দক্ষ দুই ফাস্ট বোলারকে বাইরে রেখেই টি-২০ সিরিজের জন্য দল সাজিয়েছে পাকিস্তান। তারুণ্য নির্ভর দল নিয়ে দু’দলই মুখোমুখি হচ্ছে। আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ে পাকিস্তান আছে প্রথম স্থানে, অপরদিকে বাংলাদেশ আছে নবম স্থানে। দুই দলের রেটিং পয়েন্ট যথাক্রমে ২৭০ এবং ২২৭। বাংলাদেশের কাছে ধবল ধোলাই হলে দ্বিতীয় স্থানে নেমে যেতে হবে পাকিস্তানকে এবং বাংলাদেশ এগিয়ে যাবে। বাংলাদেশ ধবল ধোলাই হলে কোনো দলেরই অবস্থান পরিবর্তন হবে না।

পাকিস্তান সম্ভাব্য একাদশ: এহসান আলী, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক ব্যাটসম্যান), শাদাব খান, হ্যারিস রউফ, শাহীন আফ্রিদী, মোহাম্মদ হাসনাইন।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আল আমিন।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর