ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭

১৩ বছর আগের বল বয় এখন পাকিস্তানের অধিনায়ক

২০২০ জানুয়ারি ২৪ ০১:৩১:১৮
১৩ বছর আগের বল বয় এখন পাকিস্তানের অধিনায়ক

প্রায় ৩ মাইল রাস্তা হেঁটে গদ্দাফি স্টেডিয়ামে চলে আসতেন তিনি। একবার সামনে থেকে প্রিয় তারকাদের দেখবেন বলে। লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে তিনি একটা সময় বল বয় হিসাবেও থেকেছেন। সেই বাবর আজম এখন পাকিস্তানের অধিনায়ক। বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে টি-২০ সিরিজ খেলতে নামার আগে বাবর আবেগপ্রবণ। এই গদ্দাফি স্টেডিয়ামেই তাঁর প্রথম সব কিছু। ২০০৭ সালে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকার টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল গদ্দাফি স্টেডিয়ামে। ১২ বছরের বাবর তখন ‘বলবয়’ ছিলেন।

বাবর বলছিলেন, ইনজামাম উল হক, ইউনিস খান, মহম্মদ ইউসুফ, মিসবাহ উল হক, গ্রেম স্মিথ, জ্যাক ক্যালিসদেরর মতো তারকাদের দেখার জন্য আমি তিন মাইল পথ হেঁটে গদ্দাফি স্টেডিয়ামে চলে আসতাম। মনে হয় যেন এই তো গতকালের কথা। কত স্মৃতি রয়েছে আমার এখানে। পাকিস্তান হোম অফ ক্রিকেট। এখানে খেলার মজা আলাদা।

আন্তর্জাতিক ক্রিকেটে বাবরের অভিষেক হয়েছিল ২০১৫ সালে। তার পর থেকে দেশের জার্সিতে একের পর এক দুরন্ত ইনিংস খেলেছেন তিনি। কেউ কেউ তো তাঁকে পাকিস্তানের বিরাট কোহলি বলেও ডাকতে শুরু করেছিলেন। তবে কোহলির সঙ্গে তুলনায় আপত্তি রয়েছে বাবরের। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি কোহলিকে অনুসরণ করেন বলেও স্বীকার করেছিলেন বাবর।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর