ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬

চলতি মাসেই মাঠে গড়াচ্ছে বিসিএল

২০২০ জানুয়ারি ২৩ ২০:০৯:০৯
চলতি মাসেই মাঠে গড়াচ্ছে বিসিএল

প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) থেকে নাম প্রত্যাহার করে নেয়ায় এই মৌসুমে টুর্নামেন্টটি মাঠে গড়ানো নিয়েই ছিল ধোঁয়াশা। অবশেষে তা কেটেছে। জানুয়ারি মাসের ৩১ তারিখ থেকে শুরু হচ্ছে বিসিএলের চলতি মৌসুমের খেলা।

বিজ্ঞাপন এমতাবস্থায় প্রশ্নের উদ্রেক হতে পারে, হুট করে কেন এমন সিদ্ধান্ত নিল বাংলাদেশ ক্রিকেটের টুর্নামেন্ট কমিটি? ভক্তদের এমন প্রশ্নের জবাবে খালেদ মাহমুদ সুজন জানালেন, টেস্ট ম্যাচের প্রস্তুতির জন্যই এই সিদ্ধান্ত।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) টুর্নামেন্ট কমিটির এক সভাশেষে সংবাদ মাধ্যমকে একথা জানান তিনি। বিজ্ঞাপন সুজন বলেন, ‘আসলে সবদিক চিন্তা করে...পাকিস্তান সফর নিয়ে আমাদের যেহেতু একটু ঝামেলা হলো। আমরা তিনভাগে পাকিস্তানে যাচ্ছি। টেস্টের আগে তো আমাদের কোনো প্রস্তুতি নেই।

মাত্রই টি-টোয়েন্টি ফরম্যাট খেললাম, আবার যদি ৫০ ওভারের ক্রিকেটও খেলি তাহলে আমাদের প্রস্তুতি ঠিক মতো হচ্ছে না। এর মধ্যে আমরা তিনটি টেস্ট ম্যাচ খেলবো। (পাকিস্তানের বিপক্ষে) দু'টি টেস্টের মাঝে জিম্বাবুয়ের বিপক্ষেও একটি টেস্ট ম্যাচ আছে।

ছেলেরা যদি এই সংস্করণে (বিসিএল) খেলতে পারে... ছোট হলেও টেস্টের আগে এই ম্যাচটি একটি ভালো প্রস্তুতি হবে।' এদিকে প্রাইম ব্যাংক টুর্নামেন্ট থেকে চলে যাওয়ায় এবার দক্ষিণাঞ্চলের ফ্র্যাঞ্চাইজি হিসেবে বিসিবি দায়িত্ব নিচ্ছেন বলেও জানালেন সুজন। তবে নতুন কেউ এলে তাদের স্বাগত জানানো হবে তাও জানিয়ে দেন।

'আমরা তো চেষ্টা করছি, এখন সময় তো অনেক অল্প। তেমন হলে বিসিবিকে দায়িত্ব নিতে হবে দল চালানোর জন্য। যেহেতু এটা আমাদের কমিটমেন্ট এবং আমাদের টুর্নামেন্ট। বিসিবি যেমন এখন উত্তরাঞ্চল চালায়, এখন দক্ষিণাঞ্চলও চালাবে। আর এর মধ্যে যদি কোনো পৃষ্ঠপোষক আসতে চায় তাহলে তাদের স্বাগতম।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর