ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬

আবারো সেমিতে স্বপ্ন ভঙ্গ বাংলাদেশের

২০২০ জানুয়ারি ২৩ ১৯:১৮:১৭
আবারো সেমিতে স্বপ্ন ভঙ্গ বাংলাদেশের

পঞ্চম মিনিটে পায়ে চোট পেয়ে মাঠ ছাড়লেন মতিন মিয়া। আগের ম্যাচের জয়ের নায়ক যখন দুই হাতে মুখ ঢেকে বেরিয়ে গেলেন, তখনই যেন আঁচ পাওয়া গেল দিনটা বাংলাদেশের নয়। হলোও তাই। আক্রমণে আধিপত্য দেখালেও ফিনিশিংয়ের ব্যর্থতা আর নড়বড়ে রক্ষণের

যুগলবন্দিতে বঙ্গবন্ধু গোল্ডকাপ থেকে ছিটকে গেল স্বাগতিকরা। এনশিমিরিমানা জোসপিনের হ্যাটট্রিকে জেমি ডের শিষ্যদের থামিয়ে ফাইনালের মঞ্চে পা রাখল বুরুন্ডি। বিজ্ঞাপন আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) আসরের দ্বিতীয় সেমিফাইনালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লাল-সবুজ জার্সিধারীরা আফ্রিকান প্রতিপক্ষের কাছে হেরেছে ৩-০ ব্যবধানে। সবগুলো গোলই করেন দীর্ঘদেহী স্ট্রাইকার জোসপিন। এবারের আসরে এটি তার দ্বিতীয় হ্যাটট্রিক। চোট কাটিয়ে এ ম্যাচের একাদশে ফেরেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। তার উপস্থিতিতে দলের মাঝমাঠের শক্তি নিঃসন্দেহে বাড়লেও তার ভুলেই প্রথম গোল হজম করে বাংলাদেশ।

ম্যাচের ৪২তম মিনিটে। অথচ তার আগে প্রায় পুরোটা সময় বুরুন্ডির রক্ষণে ভীতি ছড়ায় তারা। পিছিয়ে পড়ার ধাক্কা সামলে উঠতে না উঠতেই প্রথমার্ধের যোগ করা সময়ে আবারও গোল খেয়ে বসে বাংলাদেশ। এরপর দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৮তম মিনিটে স্বাগতিকদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন জোসপিন। বিজ্ঞাপন ম্যাচের শুরুতেই বড় ধাক্কা খায় বাংলাদেশ। ৫ মিনিটের মাথায় লঙ্কান ম্যাচের নায়ক মতিন মিয়া পায়ে চোট পেয়ে কেঁদে মাঠ ছাড়েন। ম্যাচের শুরুর মতোই পুরোটা সময়ই হতাশায় কেটেছে বাংলাদেশের। মতিনে বদলে আক্রমণে নামেন সুফিল। নেমে ৮ মিনিটের মাথায় দারুণ সুযোগ তৈরি করে জেমির শিষ্যরা। সুফিল বল থামিয়ে সুযোগ বুঝে গতির উপরে থাকা ইব্রাহিমকে এগিয়ে দেন। ডি বক্সের ভেতর থেকে সেই বলটি বুলেট শট নিলেও জালের মুখ দেখতে পারেনি বাংলাদেশ। আক্রমণের ধার বাড়াতে থাকে সুফিল-জামালরা।

এবার ২৩ মমিনিটে ইব্রাহিমে থ্রু পাস সুফিলের কাছে পড়লে সেটি ঠিক মতো ফাঁকায় থাকা সাদকে ঠেলে দিতে পারেননি তিনি। গোল বঞ্চিত হওয়া শুরু হয় এখান থেকেই। পুরো ম্যাচই যেন গোল মিসের বিজ্ঞাপন হয়ে উঠেছে লাল-সবুজদের জন্য। গোল মিসের মহড়ায় এলোমেলো দলের সুযোগ কাজে লাগিয়ে দেয় বুরুন্ডি। ৪৩ মিনিটে ব্লানচার্ডের পাস থেকে দারুণ শটে বল জালে জড়ান প্রথম ম্যাচে হ্যাটট্রিক করা জোসপিন। লিড নেয় অতিথী দল। গোলের চাপে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে আরও একটি গোল হজম করে পিছিয়ে পড়ে বাংলাদেশ।

এবারও ব্লানচার্ডের ক্রস থেকে হেডে বল রানাকে ফাঁকি দিয়ে জালে জড়ান জোসপিন। দ্বিতীয়ার্ধে পিছিয়ে থেকে শুরুতেই কৌশল পাল্টে মাঠে নামে বাংলাদেশ। ৪৮ মিনিটেই ব্যবধান কমানোর সুবর্ণ সুযোগ নষষ্ট করে বাংলাদেশ। গোলকিপারকে একা পেয়ে বল গায়ে মেরে দেন সাদ উদ্দিন। ৬১ মিনিটে জামালের ক্রস সুফিলের হেডে জালে জড়াচ্ছিলই। একেবারে শেষ মুহূর্তে বল কর্নারের বিনিময়র জালমুক্ত করেন বুরুন্ডির গোলরক্ষক আইমি ফেলস। কর্নারেো দুর্ভাগ্য বাংলাদেশের। জামাল ভূঁইয়ার কর্নারটা রাফির হেড ছুঁয়ে বারে লেগে সমর্থকদের হতাশ করে বাইরে চলে যায়।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর