ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬

শব্দ নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য সাউণ্ড’

২০২০ জানুয়ারি ২৩ ১৫:৩৬:১৮
শব্দ নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য সাউণ্ড’

প্রতিদিন কোনো না কোনো শব্দ নিয়েই জীবন এগিয়ে চলে। শব্দ মানেই মানে ইতিহাস কিংবা সমাপ্ত। পৃথিবীর প্রত্যেকটা কাজের পেছনে একটা শব্দ থাকে। শব্দ ছাড়া মানুষ বাঁচে না। বুকের ভেতর ধুক ধুক শব্দটা যে দিন আর থাকবে না, সেখানেই কোনো না

কোনো ইতিহাস সমাপ্ত। এই শব্দ নিয়েই গীতিকার ও নির্মাতা জুলফিকার জাহেদী সম্প্রতি নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য সাউণ্ড’। আদ্রিয়ান ফিল্মস এন্টারটেইনমেন্ট প্রযোজিত এই চলচ্চিত্রটি নির্মাণ করেছেন জুলফিকার জাহেদী। কলকাতার লেখক রিক ভরদ্বাজ এর মূল গল্প ইন্সপায়ার্ড হয়ে এর চিত্রনাট্য করেছেন জুলফিকার জাহেদী নিজেই। তিনি জানান, ‘স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির মাধ্যমে প্রত্যেক শ্রোতা একটি সামাজিক বক্তব্য পাবে যার নাম ‘শব্দ’। গল্পের প্রয়োজনে একটি থিম সং রয়েছে।

থিম সংয়ের সুর ও সংগীত আয়োজনে আছেন অভিষেক ব্যানার্জি, গেয়েছেন স্নেহালিনা চক্রবর্তি, ক্রিয়েটিভ বক্স স্টুডিওতে গানটির রেকর্ড হয়। এই চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন শিশির আহমেদ, তানিন সুবহা, জান্নাত সানাই, আশরাফ কবির, আসমা শিউলি, অনামিকা যূথী প্রমুখ।

একটি বিশেষ চরিত্রে নির্মাতা জুলফিকার জাহেদীকেও দেখা যাবে। নির্মাতার জুলফিকার জাহেদীর ইচ্ছে আগামী কান চলচ্চিত্র উৎসবে পাঠাবেন চলচ্চিত্রটি। এ ছাড়াও দেশি-বিদেশি বিভিন্ন ফেস্টিভাল গুলোতেও পাঠাবেন ‘দ্য সাউণ্ড’। তিনি মনে করেন তার এই ব্যতিক্রমী ধরণের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি সবার প্রসংশা কুড়িয়ে সাফল্য বয়ে আনবে।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর