ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার ম্যাচ হচ্ছে না ভারেতে

২০২০ জানুয়ারি ২৩ ১৫:২৭:১৩
বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার ম্যাচ হচ্ছে না ভারেতে

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিশ্ব একাদশ ও এশিয়া মধ্যকার দুটি ম্যাচে আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। বিসিবির সঙ্গে সংহতি প্রকাশ করে ভারত ক্রিকেট বোর্ড ও একটি ম্যাচ

আয়োজনের আগ্রহ দেখিয়েছিল। কিন্তু আহমেদাবাদে সর্দার প্যাটেল স্টেডিয়ামটি মার্চের মধ্যে প্রস্তুত করা সম্ভব নয় বলে ওই ম্যাচটি তারা আয়োজন করছে না। বিজ্ঞাপন এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বলেছে ভারত ম্যাচটি আয়োজন করতে পারবে কিনা সেটা ভারত বলতে পারে। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) কলকাতার দৈনিক আনন্দবাজার খবরটি প্রকাশ করেছে। বিজ্ঞাপন পত্রিকাটির ভাষ্যমতে, আহমেদাবাদে তৈরি হচ্ছে সর্দার প্যাটেল স্টেডিয়াম। যা হতে চলেছে বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম।

প্রায় ১০ কোটি ডলার খরচ করে তৈরি হচ্ছে এই স্টেডিয়াম। প্রথমে ভাবা হয়েছিল, মার্চের মধ্যে এই স্টেডিয়াম তৈরি হয়ে যাবে। আর বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের ম্যাচের মধ্যে দিয়ে উদ্বোধন হবে স্টেডিয়ামের। কিন্তু এখন দেখা যাচ্ছে ওই সময়ের মধ্যে স্টেডিয়াম তৈরি হবে না। ফলে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি জানিয়ে দিয়েছেন যে এই ম্যাচ আয়োজন করতে পারছে না ভারত।

বিষয়টি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করা হলে সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানান, ‘ভারতে হবে কি হবে না সেটা ভারত বলেতে পারে। আমাদের ম্যাচ দুইটা আমরা দুইটা ম্যাচই করব। তারা একটি ম্যাচ আয়োজন করতে চেয়েছিল। কিন্তু আমি যতদূর জানি এটা ছিল শর্তসাপেক্ষে, যদি স্টেডিয়ামটি ওই সময়ের মধ্যে প্রস্তুত হয়। আমরা দুটি ম্যাচই আয়োজন করছি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর