ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬

পাকিস্তানের জয়ে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

২০২০ জানুয়ারি ২৩ ১৩:০৯:১৩
পাকিস্তানের জয়ে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের নিজেদের প্রথম দুই ম্যাচে জিম্বাবুয়ে এবং স্কটল্যান্ডের বিপক্ষে পাওয়া জয়ে কোয়ার্টার ফাইনালের পথে এক পা বাড়িয়ে রেখেছিলো বাংলাদেশ আগেই। কিন্তু পয়েন্ট টেবিলের এবং রান রেটের অঙ্কের সমীকরণে শঙ্কা ছিল কিছুটা।

বুধবার (২২ জানুয়ারি) জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের ৩৮ রানের জয়ের ফলে কেটে গেছে সেই শঙ্কা। এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত হয়ে গিয়েছে কোয়ার্টার ফাইনালের টিকিট। নিয়মানুযায়ী গ্রুপের শীর্ষে থাকা দুই দল নিশ্চিত করবে কোয়ার্টার ফাইনাল। বাংলাদেশের 'সি' গ্রুপের সব দলেরই দুটি করে খেলা শেষ হয়ে গিয়েছে ইতোমধ্যেই। এর ভেতর বাংলাদেশ আর পাকিস্তান বাদে জয়ের দেখা পায়নি বাকি দুই দল। বিজ্ঞাপন জয় পাওয়া দুই দলেরই পয়েন্ট ৪। কিন্তু রান রেটে পাকিস্তানের চেয়ে বেশ এগিয়ে রয়েছে লাল সবুজের জার্সিধারিরা।

গ্রুপ টেবিলের শীর্ষে থাকায় কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে বাংলাদেশ এবং পাকিস্তানের। শুক্রবার (২৪ জানুয়ারি) পচেফস্ট্রমে গ্রুপ সেরার লড়াইয়ে মাঠে মানবে এই দুই দল। এদিকে গ্রুপ 'এ' থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। দুইটি ম্যাচ হেরে বাদ পড়ে গিয়েছে লঙ্কানরা। আর ভারতের সাথে দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টারের টিকিট নিশ্চিতের জন্য লড়বে নিউজিল্যান্ড এবং জাপান। 'বি' গ্রুপ থেকে সেরা আট প্রায় নিশ্চিত হয়েছে ওয়েস্ট ইন্ডিজের। অপরদিকে ঝুলে রয়েছে ফেভারিট অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের ভাগ্য।

আর গ্রুপ অফ ডেথ 'ডি' গ্রুপে চলছে ত্রিমুখী লড়াই। এই গ্রুপের কোনো দলই এখন পর্যন্ত নিশ্চিত করতে পারেনি কোয়ার্টারের টিকিট। টিকিটের জন্য চলছে আফগানিস্তান, স্বাগতিক দক্ষিণ আফ্রিকা এবং আরব আমিরাতের মধ্যকার লড়াই। যেখানে বাকি দুই দলের চেয়ে কিছুটা এগিয়ে রয়েছে আফগানরা। আর চতুর্থ দল কানাডা দুই ম্যাচ হেরে ইতোমধ্যেই বিশ্বকাপের মিশন শেষ করতে যাচ্ছে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর