ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬

কোহালিদের হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

২০২০ জানুয়ারি ২২ ২১:০৯:৪০
কোহালিদের হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

চারজাতি টুর্নামেন্টের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। স্বাগতিকদের স্বল্প রানের লক্ষ্য দিলেও দুর্দান্ত বোলিংয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছে সালমা খাতুনের দল।

ভারতের পাটনায় অনুষ্ঠিত ম্যাচটির ফাইনালে টস জিতে আগে ব্যাটিং করে বাংলাদেশের মেয়েরা। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১১৭ রান করে তারা। এরপর স্নেহ রানা-কোহালিদের নিয়ে গড়া ভারতের ‘বি’ নারী দলকে ১০৩ রানে থামিয়ে দেয় বাংলাদেশ। ১৪ রানে ফাইনাল জেতে সালমা, জাহানারা আলমরা।

১১৮ রানের লক্ষ্য ভারতের মেয়েদের শুরুতেই চেপে ধরেন জাহানারা এবং সালমা। দুর্দান্ত বোলিংয়ে ২ রানে ভারতের ৩ উইকেট তুলে নেন তাঁরা। চতুর্থ উইকেটে ২৩ রান যোগ করেন স্নেহ রানা এবং তেজাল হাসাবনিস। এই জুটিতে ফাটল ধরান নাহিদা খাতুন। ৭ রান করা স্নেহ রানাকে বোল্ড করেন তিনি।

হাসাবনিস এক প্রান্ত আগলে ধরে রাখেন। অপরপ্রান্ত দিয়ে নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিতে থাকেন বাংলাদেশের মেয়েরা। ৩৪ রান করা হাসাবনিসকে আউট করেন খাদিজাতুল কুবরা। শেষদিকে তানুজা কানোয়ার অপরাজিত ২১ রানের ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি।

ওভার শেষ হওয়ার আগে ভারতের ৮ উইকেট তুলে নেয় বাংলাদেশের মেয়েরা। যেখানে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন জাহানারা এবং সালমা।

আগে ব্যাটিং করা বাংলাদেশের শুরুটা ভারতের তুলনায় ভালো ছিল। দুই ওপেনার শামীমা সুলতানা ও মুর্শিদা খাতুন ২৫ রানের জুটি গড়েন। ১৩ রান করে রানআউট হয়ে ফেরা শামীমার বিদায়ের পর তিনে নেমে মুর্শিদার সঙ্গে দারুণ জুটি গড়েন সানজিদা খাতুন।

৬০ রানের জুটির পর দুই ব্যাটসম্যান একই ওভারে সাজঘরে ফিরে গেলে ভেঙে পরে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। নিগার সুলতানার ১৮ রান ছাড়া আর কেউ দুই অংকের ঘরে যেতে পারেননি।

ভারতের তানুজা কানোয়ার সর্বোচ্চ তিনটি উইকেট নেন। দুর্দান্ত বোলিং করে দুটি উইকেট নেন নুপুর কোহালি।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ নারী দলঃ ২০ ওভারে ১১৭/৭ (সানজিদা ৩৪, মুর্শিদা ৩৪; কানোয়ার ৩/১৪, কোহালি ২/১৮)।

ভারত 'বি' নারী দলঃ ২০ ওভারে ১০৩/৮ (হাসাবনিস ৩৪, কানোয়ার ২১*; জাহানারা ২/১৭, সালমা ২/১৮)।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর