ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬

সাংবাদিকের বাউন্সারে সাকিবের ছক্কা

২০২০ জানুয়ারি ২২ ১৯:০৯:০৯
সাংবাদিকের বাউন্সারে সাকিবের ছক্কা

নিষিদ্ধ সাকিবকে প্রশ্ন দিয়ে বাউন্সার মারলেন এক সংবাদ কর্মী। জবাবে একেবারে জায়গায় দাঁড়িয়ে ৯৫ দিন ক্রিকেটের বাইরে থেকেও সাকিব মেরে দিলেন বিশাল এক ছক্কা!

সেই সংবাদ কর্মীর প্রশ্নটি ছিল, নিষেধাজ্ঞার পরে অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথের সঙ্গে স্পন্সর প্রতিষ্ঠানগুলো চুক্তি বাতিল করল। কিন্তু আপনার এন্ডোরমেন্ট থামছো তো নাই বরং আরো বেড়েছে। কেন? মুখে এক চিলেতে হাসি নিয়ে সাকিবের সপ্রতিভ উত্তর, ‘একটু আপনি চেষ্টা করেন কারণ খুঁজে বের করার।

সাকিবের উত্তর শেষ হতেই আরেক সাংবাদিক সম্পুরক প্রশ্ন একজন নিষিদ্ধ খেলোয়াড়ের প্রতি মানুষের প্রচুর ভালোবাসা কতটা উপভোগ করেন? তাকেও প্রচলিত কথার উদাহরণ দিয়ে মারমার কাটকাট জবাব দিলেন লাল সবুজের এই বিশ্বসেরা অলরাউন্ডার। ‘বাংলাদেশে অনেকবারই শুনেছেন কিংবা এই কথা প্রচলিতও আছে, জীবিত থাকতে মর্মটা বোঝা যায় না। আমার ক্ষেত্রে যেটা হয়েছে আমি জীবিত থাকতে মর্মটা বুঝতে পারছি। আমি খুশি, যেহেতু সবার ভালোবাসা আছে।

এখানে আমার দায়িত্বটা বেড়ে যায় স্বাভাবিকভাবে। আমি চেষ্টা করব এই দায়িত্বটা পালন করতে।’ সাকিবের নতুন নতুন এনডোর্সমেন্ট নিয়ে প্রথম সাংবাদিক যে প্রশ্নটি করেছেন তা কিন্তু এক বিন্দুও ভুল নয়। জুয়াড়ির প্রস্তাব গোপন করায় আইসিসি কর্তৃক নিষিদ্ধ হওয়ার যেন বানিজ্যিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যেন তার চুক্তি বাড়ছেই। গেল দুই মাসে তার সঙ্গে নতুন করে চুক্তিতে আবদ্ধ হয়েছে এসএমসি ওয়াটার, ইয়ামাহা ও উবার।

আর আজ ইউনিলিভার তার সঙ্গে চুক্তির মেয়াদ আরো তিন বছর বাড়ালো। সেই উপলক্ষ্যেই বুধবার (২২ জানুয়ারি) বিকেলে সাকিব আল হাসান এসেছিলেন রাজধানীর ডেইলি স্টার ভবনে। ইউনিলিভারের পণ্য লাইফ বয়’র সঙ্গে তার চুক্তির মেয়াদ বেড়েছে। পণ্যটির সঙ্গে ৮ বছর অবিচ্ছেদ্য বন্ধনে কাটানোর পর তা বেড়ে আরো তিন বছর হয়েছে। সেখানেই সংবাদ মাধ্যমের প্রশ্নের জবাবে এভাবে ছক্কা হাঁকিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের এই অটোম্যাটিক চয়েস।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর