ঢাকা, শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭

নিউজিল্যান্ড সফরে ভারতের দল ঘোষণা

২০২০ জানুয়ারি ২২ ১৪:৩৬:২০
নিউজিল্যান্ড সফরে ভারতের দল ঘোষণা

আসন্ন নিউজিল্যান্ড সফরকে কেন্দ্র করে ১৬ সদস্যের ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ভারত। কাঁধের ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন শেখর ধাওয়ান। তাঁর বদলি হিসেবে দলে ওয়ানডে দলে জায়গা পেয়েছেন ব্যাটসম্যান পৃথ্বী শ। আর টি-২০ দলে ঢুকেছেন সঞ্জু স্যামসন।

বিজ্ঞাপন অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ওয়ানডেতে ফিল্ডিং করার সময় কাঁধে চোট পান ধাওয়ান। ছেড়ে গিয়েছিলেন মাঠও। চোটের অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে বাদ দিয়েই দল ঘোষণা করেছে নির্বাচকেরা। শুক্রবার (২৪ জানুয়ারি) অকল্যান্ডে ১ম টি-২০ ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে ভারতের নিউজিল্যান্ড সফর। ২৬ তারিখ একই ভেন্যুতে হবে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। বাংলাদেশ সময় বেলা ১২.৫০ মিনিটে শুরু হবে এই ম্যাচ দুটি। বিজ্ঞাপন এরপর ২৯ তারিখ মাঠে গড়াবে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি। এই ম্যাচটির ভেন্যু হ্যামিল্টন।

সিরিজের ৪র্থ টি-২০ খেলা হবে ওয়েলিংটনে, এবং ৫ম এবং শেষ টি-২০ অনুষ্ঠিত হবে ২ ফেব্রুয়ারি মাউন্ট মাংনুইয়ে। এই তিনটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১ টায়। টি-টোয়েন্টির পর কিউইদের বিপক্ষে ৫, ৮ এবং ১১ ফেব্রুয়ারি সফরকারীরা খেলবে তিনটি ওয়ানডে ম্যাচ। ম্যাচগুলো হবে যথাক্রমে হ্যামিল্টন, অকল্যান্ড এবংমাউন্ট মাংনুইয়ে। বাংলাদেশ সময় সকাল ৮ টায় মাঠে গড়াবে ম্যাচগুলো। সর্বশেষ ২১ এবং ২৯ ফেব্রুয়ারি স্বাগতিকদের বিপক্ষে দুইটি টেস্ট খেলবে ভারত। ওয়েলিংটন এবং ক্রাইস্টচার্চে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৪ টা থেকে শুরু হবে টেস্ট দুটি।

নিউজিল্যান্ড সিরিজের জন্য ভারতের টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, সঞ্জু স্যামসন, লুকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, শিভম দ্যুবে, রিশাভ পন্ত, কুলদ্বীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর ও নবদ্বীপ সাইনি নিউজিল্যান্ড সিরিজের জন্যভারতের ওয়ানডে দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, পৃথ্বী শ, মনীশ পান্ডে, শ্রেয়াস আইয়ার, লুকেশ রাহুল, রিশাভ পন্ত, শিভম দ্যুবে, কুলদ্বীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা. জসপ্রীাত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদ্বীপ সাইনি, শার্দুল ঠাকুর ও কেদার যাদব।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর