ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

‘ভারত’ না থাকলে ‘মহাভারত’ কোথা থেকে এলো? সাইফকে আক্রমণ কঙ্গনার

২০২০ জানুয়ারি ২২ ১১:৫৬:২১
‘ভারত’ না থাকলে ‘মহাভারত’ কোথা থেকে এলো? সাইফকে আক্রমণ কঙ্গনার

ব্রিটিশরা আসার আগে ভারতের কোনো অস্তিত্বই ছিল না—সম্প্রতি এমন বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন বলিউড সুপারস্টার সাইফ আলি খান। এর পরেই ওই মন্তব্য ঘিরে অন্তর্জালে হৈচৈ। নেটিজেনদের তোপের মুখে সাইফ। এবার ‘ঠোঁটকাটা’ বলে পরিচিত কঙ্গনা রনৌতের তোপের মুখে পড়লেন পাতৌদির

নবাব। ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ প্রতিবেদনে জানিয়েছে, সম্প্রতি সাইফ তাঁর ছবি ‘তানহাজি : দ্যা আনসাং ওয়ারিয়র’ নিয়ে চলচ্চিত্র সমালোচক অনুপমা চোপড়াকে একটি সাক্ষাৎকার দেন। সেখানে সাইফকে তাঁর ছবির বিতর্কিত গল্প নিয়ে প্রশ্ন করা হয়। বলা হয়, ছবিতে যে ইতিহাসের যে তথ্য তুলে ধরা হয়েছে, তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। আর তা নিয়ে সাইফের মত জানতে চাওয়া হয়। উত্তরে সাইফ আলি খান বলেন, ‘এত কিছু ভেবে ছবিটি করিনি, আমি শুধু ছবিতে আমার চরিত্র নিয়ে উচ্ছ্বসিত ছিলাম। চরিত্রের জন্যই আমি ছবিটি করি। ইতিহাসটা কী, তা আমি জানি। আর আমার মনে হয় না ব্রিটিশরা আসার আগে ভারতের সেই অর্থে কোনো অস্তিত্ব ছিল।

সাইফের ওই মন্তব্য ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। এমনকি সাইফকে তাঁর ছেলের নাম তৈমুর রাখা নিয়েও আক্রমণ করা হয়েছে। এবার সাইফকে কড়া সমালোচনা করলেন বলিউড ‘কুইন’ কঙ্গনা রনৌত। সাইফের কাছে তিনি প্রশ্ন রেখেছেন, ব্রিটিশদের আগে ‘ভারত’ না থাকলে ‘মহাভারত’ কোথা থেকে এলো?

সম্প্রতি ‘তানহাজি : দ্য আনসাং ওয়ারিয়র’ ছবিতে উদয়ভান রাঠোরের ভূমিকায় অভিনয় করেছেন সাইফ আলি খান। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন। ছবিটি এরই মধ্যে বক্স অফিসে ১৭৫ কোটি রুপির বেশি আয় করেছে। বিশ্লেষকদের পূর্বাভাস, ভারতের বক্স অফিসে ২০০ কোটি রুপি আয় করার সমূহ সম্ভাবনা রয়েছে।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর