ঢাকা, রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

২ পাকিস্তানি পেসারকে নিয়ে সতর্ক থাকা উচিত বাংলাদেশের

২০২০ জানুয়ারি ২২ ০১:০৬:৪৪
২ পাকিস্তানি পেসারকে নিয়ে সতর্ক থাকা উচিত বাংলাদেশের

বাংলাদেশের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে প্রথমবারের মতো পাকিস্তানের জাতীয় দলে ডাক পেয়েছেন তিনজন। তবে এদের মধ্যে আলোচনার শীর্ষে বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের হয়ে আলো ছড়ানো পেসার হারিস রউফ। আর পাকিস্তানের মাটিতে বাংলাদেশি ব্যাটসম্যানদের জন্য এক ভয়ের নাম হতে পারে এই পেসার। তিন বছর আগেও টেপ টেনিস খেলা হারিস পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্ডারস এর পেসার হান্ট থেকে সবার নজরে আসেন হারিস। পাকিস্তানি সাবেক পেসার আকিব জাবেদ এর তত্বাবধানে হারিস হয়ে উঠেন পাকিস্তানের পেসারদের মধ্যে গতি তারকা।

পাকিস্তানের সাবেক পেসার বিশ্বজুড়ে সব ব্যাটসম্যানের আতঙ্কের নাম বনে যাওয়া শোয়েব আখতার এর পরিবর্তন করা অসম্ভব বলে দিয়েছেন অনেকে। বল করতেন ট্রেনের গতিতে। তাই ডাকনাম রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। ক্রিকেট বিশ্লেষকদের মতে শোয়েবের অভাব কখনো পুরন হবার নয়।

কিন্তু নতুন পেসার হারিস রউফ এ অনেকে খুজে পায় শোয়েবের ছোঁয়া। জাতীয় দলের খেলার আগে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে মাঠ মাতানো হারিসে মুগ্ধ সবাই। শোয়েবের জন্মস্থান রাওয়ালপিন্ডি থেকে আসা এই বোলারের রয়েছে ১৫০ কিলোমিটার গতিতে বল করার ক্ষমতা। আবার আরেক কিংবদন্তি ওয়াকার ইউনুস এর মত সুইং হারিসকে নিয়ে গেছে অনান্য উচ্চতায়।

জাতীয় দলে অভিষেকের আগেই বিগব্যাশ এ ৭ ম্যাচে ১৬ উইকেট নিয়ে নিজের উপস্থিতি জানান দিয়েছেন। এক ম্যাচে হ্যাটট্রিকসহ আর আরেক ম্যাচে ৫ উইকেট নিয়ে সবাইকে অবাক করেছেন হারিস। পিএসএলের পর বিগ ব্যাশে এমন পারফরমেন্সের কারণেই মূলত জাতীয় দলের দরজা খুলে যায় তাঁর জন্য।

আসন্ন তিন ম্যাচের টি-টুয়েন্টিতে হারিস রউফকে সামলাতে হবে টাইগার ব্যাটসম্যানদের। এছাড়া স্কোয়াডে রয়েছেন আরেক গতিতারকা শাহিন শাহ আফ্রিদি। অর্থাৎ গতির সামনে চূড়ান্ত পরীক্ষা হতে পারে এই সিরিজটিতে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর