ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

র‌্যাংকিং বলছে এক, মাহমুদউল্লাহ বলছেন আরেক

২০২০ জানুয়ারি ২১ ১৭:৩৬:১৭
র‌্যাংকিং বলছে এক, মাহমুদউল্লাহ বলছেন আরেক

আইসিসি’র টি-টোয়েন্টি র‌্যাংকিং বলছে এই মুহুর্তে পাকিস্তানই সেরা। আর নয় নম্বরে থাকা বাংলাদেশ দলের দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ বলছেন, র‌্যাংকিং নিয়ে তিনি মোটেও উদ্বিগ্ন নন। পাকিস্তান শীর্ষে তো কি হয়েছে? ভারত সিরিজ ও সদ্য সমাপ্ত বিপেএলে তারা যেভাবে খেলেছেন তাতে

পাকিস্তানের মাটিতেও নিজেদের আন্ডার ডগ ভাবার কোন কারণই নেই। চলতি বছরের ১৫ জানুয়ারি পর্যন্ত আইসিসির হিসেব অনুযায়ী ৩১ ম্যাচে ৮৩৬৬ পয়েন্ট ও ২৭০ রেটিং পয়েন্ট নিয়ে পাকিস্তান এক নম্বরে। পক্ষান্তরে ২৩ ম্যাচে ৫২১২ পয়েন্ট ও ২২৭ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশ নয় নম্বরে। বাংলাদেশ দলের দলপতি মাহমুদউল্লাহ তা থোরাই কেয়ার করছেন। তার নিরেট হিসেব; সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত ও নিজেদের সেরাটি দিতে পারলে পাকিস্তানকে হারানো আর কঠিন কি?

মঙ্গলবার (২১ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে পাকিস্তান সিরিজপূর্ব সংবাদ সম্মেলনে তিনি তার এই সমর্থনের কথা জানান। মাহমুদউল্লাহ বলেন, ‘র‌্যাংকিংটা অবশ্য ভিন্ন কথা বলে। আমরা ৯ নম্বরে ওরা ১ নম্বরে। তারা ধারাবাহিক ভাবে ফর্মে আছে এই ফরম্যাটে। আমার কাছে মনে হয় যেভাবে আমরা ক্রিকেট খেলছি বিগত সিরিজে এবং লাস্ট কয়েকটা সিরিজ আমি খুব আশাবাদী আমরা ভালো করতে পারব। আমরা সিরিজ জেতারই চেষ্টা করব। আমার মনে হয় না র‌্যাংকিং নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু আছে।

সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে নিজেদের মেলে ধরাটাই আমাদের মূল ভাবনা।’ ‘আমি ব্যক্তিগত ভাবে খুবই খুশি এই মুহুর্তে যারা স্কোয়াডে চান্স পেয়েছেন সবাই খুবই ভালো পারফর্মেন্স করেছে এই বিপিএলে। যারা ব্যাটসম্যান ছিলো সবাই রান পেয়েছে। বোলাররা যারা ছিলো সবাই উইকেট পেয়েছে।

আমি সবকিছু নিয়ে খুবই কনফিডেন্ট। দেখার বিষয় আমরা ওখানে গিয়ে কতটুকু ভালোভাবে প্রয়োগ করতে পারি।’ প্রসঙ্গত, ২৪ জানুয়ারি থেকে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হচ্ছে পাকিস্তান ও বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজে অংশ নিতে বুধবার (২২ জানুয়ারি) রাতে পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর