ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬

যুব বিশ্বকাপ: রাকিবুলের হ্যাট্রিকে সহজ লক্ষ্য পেলো বাংলাদেশ

২০২০ জানুয়ারি ২১ ১৭:০৯:১০
যুব বিশ্বকাপ: রাকিবুলের হ্যাট্রিকে সহজ লক্ষ্য পেলো বাংলাদেশ

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জিম্বাবুয়েকে ৯ উইকেটে হারিয়ে যুব বিশ্বকাপের মিশন শুরু করেছিলো বাংলাদেশ। আর মঙ্গলবার (২১ জানুয়ারি) নিজেদের দ্বিতীয় ম্যাচে রাকিবুলের স্পিনের ঘূর্ণীতে পাক খাইয়ে স্কটল্যান্ডকে ৮৯ রানে আটকে দিয়েছে টাইগাররা।

বাংলাদেশের যুবা বাঁ-হাতি স্পিনার রাকিবুল হাসান করেছেন অনন্য এক হ্যাট্রিক। ইনিংসের ২৪ তম ওভারে বল হাতে উইকেটে আসেন তিনি। বল করতে এসেই ওভারের তৃতীয়, চতুর্থ বলে সাজঘরে ফেরান সাজ্জাদ, রবার্টসনকে। এরপর পঞ্চম বলে চার্লি পিটের উইকেট শিকারের সাথে সাথে পূরণ করেন নিজের হ্যাট্রিকের কোটা। এর আগে শুরুতেতানজিম হাসান সাকিব এবং শরিফুল ইসলামের পেস তোপে ২১ রানেই ৪ উইকেটের পতন ঘটে স্কটল্যান্ডের। ইনিংসের ধ্বসটা নামে সেখান থেকেই।

দলের এহেন পরিস্থিতিতে স্কটিশ ব্যাটসম্যানউজ্জায়ার শাহ ইনিংস মেরামতের ভার নিজের কাঁধে তুলে নেন।

কিন্তু তিনি খুঁজে পাচ্ছিলেন না বড় সংগ্রহের দিকে ইনিংস এগিয়ে নিয়ে যাবার মতো সঙ্গী। দলের হয়ে এরপর ব্রেক থ্রু এনে দেন মৃত্যঞ্জয় চৌধুরী। বাঁ-হাতি স্পইনার রাকিবুল ফেলে দেন পরপর তিন বলে তিন উইকেট। শেষ পর্যন্ত সঙ্গী খুঁজে না পাওয়াউজ্জায়ার শাহকে ফেরান শামিম হোসেন। আর সর্বশেষ জিমি ক্রেইনকে ফিরিয়ে স্কটিশদের ইনিংসে কুলুপ এঁটে দেনরাকিবুল হাসান।

৮৯ রানেই থেমে যায় তাদের রানের চাকা। স্কটল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেনউজ্জায়ার শাহ (২৮)। আর টাইগারদের হয়ে ২০ রানের খরচায় ৪ উইকেট নেন রাকিবুল হাসান। আর দুটি করে উইকেট নেন শরিফুল ইসলাম এবং তানজিম হাসান সাকিব।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর