ঢাকা, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭

একের পর এক উইকেট তুলে নিচ্ছে টাইগাররা,দেখেনিন সর্বশেষ স্কোর

২০২০ জানুয়ারি ২১ ১৫:৪৬:০১
একের পর এক উইকেট তুলে নিচ্ছে টাইগাররা,দেখেনিন সর্বশেষ স্কোর

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের দশম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি স্কটল্যান্ড। টস জিতে আগে ব্যাট করতে নেমে ৫২ রানেই ৫ উইকেট হারিয়েছে স্কটিশরা। বাংলাদেশের পক্ষে শরিফুল দুইটি, সাকিব দুইটি ও পঞ্চম উইকেটটি নেন মৃত্যুঞ্জয় চৌধুরী। পচেফস্ট্রুমে ‘সি’ গ্রুপের তৃতীয় ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন স্কটল্যান্ডের অধিনায়ক অ্যাঙ্গাস গাই। তবে প্রথম ওভারে মেডেন নিয়ে দুর্দান্ত সূচনা করেন বাংলাদেশের শরিফুল ইসলাম। দ্বিতীয় ওভারে তানজিম হাসান সাকিবের দ্বিতীয় ও চতুর্থ বলে রানের খাতা খুলেন দুই ওপেনার বিজে ডেভিডসন এবং অ্যাঙ্গাস গাই।

এরপর নিজের দ্বিতীয় ওভারে ২ রান দেন শরিফুল। ধীরে শুরু করা স্কটল্যান্ডের ওপেনাররা মানিয়ে নেওয়ার আগেই তৃতীয় ওভারের দ্বিতীয় বলে বিজে ডেভিডসন ২ রানে বোল্ড করেন শরিফুল। এরপর একই ওভারের চতুর্থ বলে টমাস ম্যাকিনটোসকে সাজঘরে ফেরান এই পেসার। এই ধাক্কা কাটিয়ে উঠার আগেই স্কটল্যান্ডের অধিনায়ক অ্যাঙ্গাস গাইকে ফেরান তানজিম হাসান সাকিব। দলীয় ১৬ রানের মাথায় ব্যক্তিগত ১১ রানে উইকেট-রক্ষক আকবর আলীর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন অ্যাঙ্গাস গাই।

পরের ওভারে আবারও মেডেন নেন শরিফুল। এরপর নিজের চতুর্থ ওভারে স্কটল্যান্ড শিবিরে দ্বিতীয়বারের মতো আঘাত হানেন সাকিব। জ্যাস্পার ডেভিডসনকে শূন্য রানে আউট করেন এই ডানহাতি পেসার। এরপর প্রাথমিক বিপর্যয় কাটাতে জুটি গড়ে তোলেন উজাইর শাহ ও ডিও কেয়ার্নস। পঞ্চম উইকেট জুটিতে ৩১ রান তোলার পর আঘাত হানেন মৃত্যুঞ্জয় চৌধুরী। ৩৭ বলে ৭ রান করা ডিও কেয়ার্নসকে বোল্ড করে এই জুটি ভাঙ্গেন এই বামহাতি পেসার।

শেষ খবর পাওয়া পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৫৮ রান তুলেছে স্কটল্যান্ড। বাংলাদেশের পক্ষে ৬ ওভারে ১১ রানে ২ উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম এবং ৪ ওভারে ১৬ রানে ২ উইকেট নিয়েছেন তানজিম হাসান সাকিব। সংক্ষিপ্ত স্কোরঃ স্কটল্যান্ডঃ ৫৮/৫ (২০ ওভার) উজাইর শাহ ২৩*, অ্যাঙ্গাস গাই ১১, শরিফুল ৬-২-১১-২, সাকিব ৪-১-১৬-২, মৃত্যঞ্জয় ৪-২-৬-১

স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ একাদশঃ তানজিব হাসান, মোহাম্মদ পারভেজ হোসেন, মোহাম্মদ তৌহিদ হৃদয়, শামিম হোসেন, আকবর আলী (অধিনায়ক), শাহাদত হোসেন, রকিবুল হাসান, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব, মাহমুদুল হাসান জয়। উল্লেখ্য, ‘সি’ গ্রুপে বাংলাদেশ ও স্কটল্যান্ড ছাড়াও আছে পাকিস্তান ও জুম্বাবুয়ে। প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ। অন্যদিকে স্কটল্যান্ডকে ৭ উইকেট হারিয়েছিল পাকিস্তান।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর