ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

মিল্কীর কথা ও সুরে জনপ্রিয় শিল্পীদের গান

২০২০ জানুয়ারি ২১ ১৫:২৭:০৭
মিল্কীর কথা ও সুরে জনপ্রিয় শিল্পীদের গান

তৌহিদুল আলম মিল্কী। পেশায় ব্যবসায়ী। কিন্তু গান-কবিতায় বিচরণ তার শৈশব থেকেই। গিটার হাতে গান গেয়ে স্কুল-কলেজের গন্ডি মাতিয়ে দিতে পারতেন খুব সহজেই। গান লিখতেন, সুর দিতেন। সেই গান বন্ধু-বান্ধবদের গেয়ে শোনাতেন। ঐসব গানগুলোর একটা খন্ড কবিতার রুপ নিয়ে ১৯৮৯ সালের বই

মেলায় ‘যে আমি শুধুই তোমার’ শিরোনামে প্রকাশ হয়েছিলো তার একটি কাব্য্যগ্রন্থ। এরপর শিক্ষাজীবন এবং পারিবারিক ব্যবসার দায়িত্বে জড়িয়ে গান-কবিতা থেকে দূরে সরে যান। তবে যখনই সময় পেয়েছেন চর্চা চালিয়ে গেছেন নিজের মত করে এবং নীরবে। কবিতা আর গান লিখে রাখতেন ব্যক্তিগত ডায়রীর পাতায় পাতায়।

সে ডায়রী থেকেই বাছাই করা কিছু গান প্রকাশের প্রস্তুতি নিয়েছেন মিল্কী। সম্প্রতি হালের জনপ্রিয় কয়েকজন শিল্পীর কণ্ঠে তার লেখা ও সরে ৬টি গান তৈরি করা হয়েছে। এই গানগুলো প্রকাশ পাবে হলিডে ট্যুরস এন্ড ট্র্যাভেল কোম্পানী আকাশ বাড়ি হলিডেজের অঙ্গ প্রতিষ্ঠান ‘আকাশ বাড়ি কমিউনিকেশনস’র ইউটিউব চ্যানেলে।

ল্কি এ দুই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী। সম্প্রতি বেলাল খান, এফ এ সুমন, সুফি গানের শিল্পী শফি মন্ডল এবং পলাশের কণ্ঠে রেকর্ড করা হয়েছে তার কথা ও সুরে ৫টি গান। মিল্কী নিজেও গেয়েছেন একটি গান। গানগুলোর সঙ্গীত আয়োজন করেছেন তমাল হাসান।

বেলাল খানের কণ্ঠে ‘আমি একটু একটু করে.. যাচ্ছি দূরে সরে’ শীর্ষক গানটি ইতোমধ্যেই মুক্তি পেয়েছে আকাশ বাড়ির ইউটিউব চ্যানেলে এ। বাকীগান গুলো মুক্তির অপেক্ষায়। শিগগিরই সেগুলো প্রকাশ পাবে জানিয়ে মিল্কী বলেন, ‘আকাশ বাড়ী কমিউনিকেশনস সবার জন্যই। এটি প্রফেশনাল অ্যাঙ্গেলেই মুভ করবে।

পেশাদার জনপ্রিয় শিল্পীদের পাশাপাশি প্রতিশ্রুতিশীল এবং গান নিয়ে যারা এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখেন তাদের জন্য সর্বোচ্চ সুযোগ প্রদানের একটি প্লাটফর্ম হিসেবে কার্যক্রম পরিচালনা করবে। গানের বাজার আর আগের মত নেই।

প্রযুক্তিগত কারণে গানের অ্যালবাম এখন সিঙ্গেল ট্র্যাকে পরিবর্তিত হয়ে গেছে। আমরা এই ধারাতেই কাজ করবো এবং বিনিয়োগ করবো।


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর