ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬

জিয়াউর রহমানকে নিয়ে ভিপি নুরের স্ট্যাটাসে তোলপাড় সোশ্যাল মিডিয়া

২০২০ জানুয়ারি ২০ ১৯:২৮:৩৯
জিয়াউর রহমানকে নিয়ে ভিপি নুরের স্ট্যাটাসে তোলপাড় সোশ্যাল মিডিয়া

শনিবার ছিল প্রয়াত রাষ্ট্রপতি বিএনপি দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৪তম জন্মদিন। দিনটি উপলক্ষে সামাজিকমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। স্ট্যাটাসে প্রয়াত রাষ্ট্রপতির জন্মদিন স্মরণ করে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন তিনি। বিএনপি প্রতিষ্ঠাতাকে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা বলে উল্লেখ করেছেন নুর।

এরপর জিয়াউর রহমানকে নিয়ে যারা বিতর্ক সৃষ্টি করেন তাদের দলকানা বলে আখ্যা দেন ভিপি নুর। জিয়াউর রহমানকে নিয়ে ডাকসু ভিপির এমন স্ট্যাটাসে তোলপাড় শুরু হয়েছে সামাজিক মাধ্যমে।

তার সেই স্ট্যাটাসের স্ত্রিনশট দিয়ে অনেকেই তাকে ছদ্মবেশী বিএনপি বলে অভিহিত করেছেন। কেউ কেউ তাকে ছাত্রদলের কর্মী বলেও উল্লেখ করেন।

আবার নুরের সেই স্ট্যাটাসের ভূয়সী প্রশংসা করেছেন অনেকে। নুরের সেই পোস্টে অসংখ্য নেটিজেন প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রূহের মাগফেরাত কামনা করেন। নুরের সেই স্ট্যাটাসে ফিরোজ আলম লিখেছেন, শুধু মুক্তিযুদ্ধ কেন? স্বাধীনতা পরবর্তী বাংলাদশকে মেরুদণ্ডের ওপর দাড় করিয়েছিলেন মেজর জিয়া৷

আতিকুর রহমান নামের একজন লিখেছেন, এই দেশে জিয়ার মতো সৎ, দূরদর্শী, দেশপ্রেমিক রাষ্ট্রপ্রধান আর আসেনি, হয়তো আর কোনোদিন আসবেও না।

পাশা শাহিনুর নামে একজন লিখেছেন, এবার আরও জোর গলায় প্রচার করা হবে নুর বিএনপি সমর্থক। আপনাদের জেনে রাখা উচিত নুর একজন মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানাচ্ছে। এটা নিয়ে কেউ রাজনীতি না করুন।

তবে নুরের সেই পোস্টে অনেকেই নেতিবাচক মন্তব্য করেছেন। নুরের উদ্দেশে লিখেছেন, এতদিন ধরে অভিনয় করার কোনো দরকার ছিলনা। সরাসরি বললেই হতো এতদিন কাদের এজেন্ডা বাস্তবায়নের জন্য কাজ করছ নুর। এমদাদুল হক লিখেছেন, তোমার মতো দলকানারা বঙ্গবন্ধু হত্যায় জিয়ার সম্পৃক্ততার বিষয়টিও অস্বীকার করে। মামুন আল আবদুল্লাহ লিখেছেন, জিয়াউর রহমান শহীদ কীভাবে প্রিয় নুরুর কাছে প্রশ্ন রইল।

নজরুল ইসলাম মিন্টু লিখেছেন, নিজেকে নিরপেক্ষ বলছেন অথচ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে কেন শুভেচ্ছা জানাননি। অথচ জিয়াউর রহমানের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন। একদিন হয়ত নিজামীর মৃত্যুবার্ষিকীতে বলবেন তিনি বীরের মতো শহীদ হয়েছেন।

ভিপি নুরকে পরামর্শও দিয়েছেন কেউ কেউ।

এ হাকিম খান লিখেছেন, মেজর জিয়ার প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, নিরপেক্ষ প্রমাণ করতে চাইলে, বঙ্গন্ধুর শত বর্ষ পূর্তি উপলক্ষে আপনার ভুমিকা কী থাকে জাতি অপেক্ষায় থাকবে। আমি ব্যক্তিগতভাবে আপনাকে ভালবেসেই কথাটা বলছি।

প্রসঙ্গত, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৪তম জন্মদিনে ভিপি নুর তার ফেসবুক পেজে লেখেন, ‘৮৪তম জন্মদিনে বিনম্র শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি রণাঙ্গনের অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে (বীরউত্তম)। দলকানারা যতই বিতর্ক সৃষ্টি করুক মহান মুক্তিযুদ্ধে আপনার অবদান এ দেশের মানুষের কাছে চিরভাস্বর হয়ে থাকবে।’

জিয়াউর রহমানের বহুল প্রচলিত একটি সাদাকালো ছবি পোস্ট করেন ভিপি নুর। যেখানে দেখা গেছে, রাষ্ট্রপতি থাকাকালীন জিয়াউর রহমান খাল খনন কর্মসূচিতে গ্রামের পথে হাঁটছেন। ভিপি নুরের সেই পোস্টে এখন পর্যন্ত ১৮ হাজারের বেশি লাইকসহ ১৩০০ কমেন্ট জমা পড়েছে।

সুত্র:যুগান্তর


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর