ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬

বিপিএলের সেরা একাদশে জায়গা পেলো ৬ বাংলাদেশী ক্রিকেটার

২০২০ জানুয়ারি ২০ ১৫:১৪:৪৬
বিপিএলের সেরা একাদশে জায়গা পেলো ৬ বাংলাদেশী ক্রিকেটার

৪৫ ম্যাচের মধ্য দিয়ে শেষ হলো বিপিএলের ৭ম আসর। এই ৪৫ ম্যাচের পারফর্ম্যান্স বিবেচনা করে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ওয়েব সাইট ইএসপিএনক্রিকইনফো প্রকাশ করেছে বঙ্গবন্ধু বিপিএলের সেরা একাদশ। আর এই একাদশের অধিনায়কের দায়িত্ব দিয়েছে আন্দ্রে রাসেলের হাতে। আন্দ্রে রাসেলের নেতৃত্বেই এই প্রথম বিপিএলের ইতিহাসে রাজশাহী সোনালী শিরোপা নিজেদের করতে পেরেছে। সাথে ফাইনালে দূর্দান্ত পারফরম্যান্স করে হয়েছে ম্যাচ সেরা এবং টুর্নামেন্ট সেরার পুরষ্কার টাও উঠেছে তার হাতে। তাইতো তাকে বিপিএলের সেরা একাদশের অধিনায়ক করা হয়েছে।

দেশী ক্রিকেটার মধ্যে এই একাদশে জায়গা হয়েছে ৬ টাইগারের। তাদের রয়েছেন মুশফিকুর রহিম, মেহেদী হাসান রানা, লিটন দাস, নাঈম শেখ, মেহেদী হাসান ও মুস্তাফিজুর রহমান।

বিপিএলে আসল নিয়মে প্রতি দলে ৪ জন বিদেশী রাখার কথা থাকলেও সেরা একাদশে পারফরম্যান্সের কারণে ৫ জন বিদেশী জায়গা পেয়েছে। তারা হলেন আন্দ্রে রাসেল, ডেভিড মালান, মুজিব উড় রহমান, রাইলি রুশো ও মোহাম্মদ আমির।

একাদশে ওপেনার হিসেবে থাকছে বাংলাদেশের লিটন দাস ও নাঈম শেখ। মুশফিক রয়েছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান হিসেবে। স্পিন বোলার হিসেবে আছেন মেহেদী হাসান ও মুজিব। অলরাউন্ডারের ভূমিকা পালন করবেন রাসেল ও মেহেদী হাসান মিরাজ। আর ফাস্ট বোলারের দায়িত্ব পালন করবে আমির ও মুস্তাফিজ।

একনজরে দেখা নেওয়া যাক বঙ্গবন্ধু বিপিএলের সেরা একাদশঃ

১। নাইম শেখ- রংপুর রেঞ্জার্স

২। লিটন দাস- রাজশাহী রয়্যালস

৩। রাইলি রুশো- খুলনা টাইগার্স

৪। মুশফিকুর রহিম- খুলনা টাইগার্স (উইকেটরক্ষক)

৫। ডেভিড মালান- কুমিল্লা ওয়ারিয়র্স

৬। আন্দ্রে রাসেল- রাজশাহী রয়্যালস (অধিনায়ক)

৭। মেহেদী হাসান- ঢাকা প্লাটুন

৮। মোহাম্মদ আমির- খুলনা টাইগার্স

৯। মুজিব উর রহমান- কুমিল্লা ওয়ারিয়র্স

১০। মেহেদী হাসান রানা- চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

১১। মুস্তাফিজুর রহমান- রংপুর রেঞ্জার্স


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর