ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭ ফাল্গুন ১৪২৬

সব থেকে বড় শক্তি ছাড়াই ১২ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ দল

২০২০ জানুয়ারি ১৯ ২২:৫৮:৩৫
সব থেকে বড় শক্তি ছাড়াই ১২ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ দল

রবিবার দুপুর দুইটায় মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তান সফরের জন্য অনুশীলন শুরু করে বাংলাদেশ। ১০ মিনিটের মাথায় মাঠে হাজির হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। টি-টোয়েন্টি স্কোয়াডের ক্রিকেটারদের সঙ্গে ৮-১০ মিনিট আলাদা করে আলাপ করেন তিনি। নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফরের ভাগ্য ঝুলছিল। গেল সপ্তাহে দুই বোর্ড সমোঝতায় পৌঁছে। ২২ জানুয়ারি রাতে পাকিস্তানের বিমান ধরতে হবে বাংলাদেশ দলকে।

দলের সবথেকে বড় শক্তি ছাড়াই ১২ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ দল। অবশ্য সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা চলাকালীন এটা দ্বিতীয় সফর। এর আগে ভারত সফরে সিরিজে এগিয়ে থেকেও শেষমেশ সুযোগ হেলায় হারায় সাকিববিহীন বাংলাদেশ দল। আর ভারত সফরে সাকিবের অনুপস্থিতি ভুগিয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে।

ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা না জানিয়ে ভারত সিরিজের আগে ২ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন সাকিব। এ ছাড়া পারিবারিক কারণে ভারত সিরিজে ছিলেন না তামিম ইকবালও। দলের শীর্ষ দুই ক্রিকেটারকে ভারতের বিপক্ষে তাই কিছু শূন্যতা নিয়েই খেলেছিল বাংলাদেশ। এ কথা স্বীকার করে নিয়েছেন বিসিবি সভাপতি।

তিনি বলেছেন, ‘আসলে সমস্যাটা হচ্ছে কি ভারতের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজটি আমাদের জেতা উচিত ছিল। প্রথম ম্যাচটি জেতার পরে আমাদের জয়ের মতো অবস্থা ছিল। আর শেষ ম্যাচটিতে তো অবশ্যই। সে জায়গায় আমরা পারিনি। ওখানটায় কিন্তু আমরা সবচেয়ে বেশি মিস করেছি সাকিবকে। সাকিব ছিল না, তামিম ছিল না- সেখানে তো একটা গ্যাপ ছিলোই।’

তবে এবারও পূর্ণশক্তির দল পাচ্ছেনা বাংলাদেশ। সাকিবের নিষেধাজ্ঞার সাথে মুশফিকের অনুপস্থিতি। কোচিং স্টাফের দলের সাথে না যাওয়া আর স্বল্প সময়ে সফরের প্রস্তুতি। সব মিলিয়ে এবারও ছন্নছাড়া, তবে তা ভারত সফরের থেকে কম।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর