ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭ ফাল্গুন ১৪২৬

সদ্য বিবাহিত বউকে নয়; দেশকে গোল উৎসর্গ করলেন মতিন

২০২০ জানুয়ারি ১৯ ২১:১৮:১৩
সদ্য বিবাহিত বউকে নয়; দেশকে গোল উৎসর্গ করলেন মতিন

ক্লাবের জার্সিতে নিয়মিত গোল পেলেও জাতীয় দলের জার্সিতে গত ১০ ম্যাচে কোন গোল আদায় করে নিতে পারেনি মতিন মিয়া। লাল-সবুজ জার্সিতে অনিয়মিত মতিন আজ শ্রীলঙ্কার বিপক্ষে জোড়া গোল করে বাংলাদেশকে বড় জয় উপহার দিয়েছেন। আন্তর্জাতিক ক্যারিয়ারের অভিষেক গোলটা

সদ্য বিয়ে করা বউকে নয় বরং দেশকে উৎসর্গ করতে চান সিলেটের এই ফুটবলার। ম্যাচ সেরার পুরস্কার বগলবন্দী করে প্রেস ব্রিফে লাল-সবুজ জার্সিতে প্রথম গোল করার অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি জানান,

'এটা যেহেতু আন্তর্জাতিক ক্যারিয়ারে আমার প্রথম গোল তাই স্ত্রী না দেশকে উৎসর্গ করতে চাই।' সিলেটের সোনিয়া আক্তারের সঙ্গে নতুন ইনিংস শুরু করার কারণে গত ডিসেম্বরে এসএ গেমসের ক্যাম্পে ছিলেন না মতিন।

এসএ গেমসের পর ফেডারেশন কাপে বসুন্ধরা কিংসকে চ্যাম্পিয়ন করে জাতীয় দলে ফিরলেন। নবীব নেওয়াজ জীবনের অনুপস্থিতে বড় সুযোগ পেয়ে কড়ায়গণ্ডায় কাজে লাগালেন মতিন মিয়া। তার জোড়া গোলে বাংলাদেশ বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমি নিশ্চিত করেছে। তার এমন পারফরম্যান্সে খুশি কোচ জেমি ডে, 'মতিন অনেক কষ্ট করেছে।

অনেক দিন বসে ছিল। তার প্যাশন ছিল। সে কাজে লাগিয়েছে।' আজ দুটি অসাধারণ গোল করেছেন মতিন। ম্যাচের প্রথম গোলটা করেছেন মতিন দুর্দান্তভাবে। মানিকের পাস থেকে বাঁ পায়ে বল নিয়ন্ত্রণ করে ডান পায়ে আড়াআড়ি শটে বুলেট গোল করেন মতিন। ম্যাচের দ্বিতীয় গোলটাও তার পা থেকেই এসেছে।

ডিফেন্ডারের কাছে বল নিয়ে মাঝমাঠ থেকে একাই গোল করেন মতিন। ক্যারিয়ারের দ্বিতীয় গোলটা তুলে নেন তিনি। গোলটা অনেকটা সাইফের হয়ে একটি দুর্দান্ত গোলকে মনে করিয়ে দিলেন নিজেই। তবে এটাকেই ক্যারিয়ারের সেরা গোল মনে করেন সিলেটের এই ফুটবলার, 'আমার সেরা গোল মনে করি যেহেতু আন্তর্জাতিক ম্যাচে গোল।

বুরুন্ডির বিপক্ষে গোল করে দলকে ফাইনাল তুলতে চান মতিন, 'আমাদের সামনে বড় সুযোগ। দলটাও ভাল করছে। আশা করি গোল পাবো। গোল করে আত্মবিশ্বাস এসেছে।' ২৩ জানুয়ারি বুরুন্ডির সঙ্গে সেমি ফাইনাল ম্যাচে বাংলাদেশের। একই ভেন্যুতে বিকেল ৫টায় ম্যাচ শুরু হবে ম্যাচ।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর