ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭ ফাল্গুন ১৪২৬

অভিষেকেই মাঠ মাতালেন মানিক-রাকিব

২০২০ জানুয়ারি ১৯ ২০:৪৫:১৩
অভিষেকেই মাঠ মাতালেন মানিক-রাকিব

ফেডারেশন কাপে দুর্দান্ত ফুটবল খেলেই জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছিলেন চট্টগ্রাম আবাহনীর ডিফেন্সিভ মিডফিল্ডার মানিক হোসেন মোল্লা। এদিকে একই ম্যাচে অভিষেক হয়েছে মানিকের ক্লাব সতীর্থ রাকিব হোসানের। তারকাদের ভিড়ে কোচ জেমি ডে'র নজর কেড়ে প্রথম ম্যাচেই অভিষেক হয়েছে

মানিক মোল্লা ও রাকিব হোসেনের। অভিষেকেই মাঠ মাতিয়েছেন এই তরুণ তুর্কিরা। বিজ্ঞাপন দলের প্রাণ ভোমরা জামাল ভূঁইয়া ইনজুরিতে পরায় মানিক যে একাদশে সুযোগ পাচ্ছেন সেটা আগেই বলা যাচ্ছিল। ম্যাচে শুধু লাল-সবুজ জার্সিতে নামাটা বাকী ছিল। জামালের পরিবর্তে দলে সুযোগ পেয়েই আলো ছড়িয়েছেন রাজশাহীর বাগমাড়ার এই ফুটবলার। প্রথমবার ক্যাম্পে ডাক পেয়ে জাতীয় দলেও অভিষেক হয়েছে মানিকের। ম্যাচে ২১ বছর বয়সী এ ফুটবলার খেললেন পরিণত ফুটবলারের মতো।

হোল্ডিং মিডফিল্ডার হয়ে ম্যাচের নিয়ন্ত্রণ রেখেছেন নিজে। ম্যাচের প্রথম গোলে অবদান রেখেছেন দারুণ একটা পাস দিয়ে। বাংলাদেশের লিড নেয়া মতিনের গোলটার উৎস ছিলেন মানিক। বিজ্ঞাপন এদিকে মানিকের বদলি হিসেবে নেমে অভিষেকে আলো ছড়িয়েছেন ফরোয়ার্ড রাকিব হোসেনও। এর আগে ক্যাম্পে ডাক পেলেও সাইডবেঞ্চে বসে থেকেই কাটাতে হয়েছে তাকে। তবে এই ম্যাচে সুযোগ পেয়েই অবদান রাখতে ভুলেনি চট্টগ্রাম আবাহনীর এই ফরোয়ার্ড।

বদলি নেমেই ম্যাচের তৃতীয় গোলটিতে অবদান রেখেছেন রাকিব। ইব্রাহিমকে দিয়ে বাংলাদেশের তৃতীয় গোলটা করিয়েছেন তিনি। ম্যাচের ৮৪ মিনিটে লঙ্কান রক্ষণকে ধোকা দিয়ে দারুণভাবে ইব্রাহিমকে বল এগিয়ে দিয়েছেন বরিশাল সদরের এই ফুটবলার। এ ম্যাচে অভিষেক হওয়া দুই ফুটবলারের পারফরম্যান্সে খুশি দলের কোচ জেমি ডে, 'মানিক ও রাকিব দুজনই ভাল ফুটবলার। ওরা সুযোগ পেয়ে ভাল খেলেছে দেখে ভাল লাগছে। সুযোগের সর্বোচ্চ ব্যবহার করতে পেরেছে তারা। আমি তাদের খেলায় খুশি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর