ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭ ফাল্গুন ১৪২৬

এই ইচ্ছেও একদিন পূরণ হবে

২০২০ জানুয়ারি ১৯ ১৩:৩৫:২৮
এই ইচ্ছেও একদিন পূরণ হবে

গতকাল এফডিসিতে বিক্ষোভ ছবির শুটিং করেছেন কলকাতার চিত্রনায়িকা শ্রাবন্তী। ছবিটি পরিচালনা করছেন শামীম আহমেদ। বিরতিতে তিনি প্রথম আলোর সঙ্গে কথা বলেন। ছবিসহ অন্যান্য প্রসঙ্গে জানালেন তিনি। এই ছবিতে আপনার চরিত্রের কোন দিকটা সবচেয়ে বেশি শক্তিশালী লেগেছে? এই ছবির

সবচেয়ে বড় শক্তি গল্প। প্রথমবার একজন শিক্ষিকার চরিত্রে অভিনয় করছি। তা ছাড়া এই ছবির উদ্দেশ্য জনগুরুত্বপূর্ণ। নিরাপদ সড়কের দাবি নিয়ে এই ছবির গল্প। বাংলাদেশ–ভারত সব জায়গায় সড়ক দুর্ঘটনা হয়। এই দুর্ঘটনার প্রতিকারে যে আন্দোলন, তা নিয়েই ছবিটি। ছবিতে স্কুলশিক্ষিকার নাম আফ্রি। তাঁর জীবনে অনেক কষ্ট এসেছে, কিন্তু থেমে থাকেননি। এগিয়ে গেছেন। লড়তে শিখেছেন। মনের জোর ছিল তাঁর—এটাই আমার ভালো লেগেছে। অনেক দিন ধরেই ‘বিক্ষোভ’ ছবির শুটিং হচ্ছে, কবে শেষ হবে? তিন দিন শুটিং করে কলকাতায় যাব।

শুনেছি ফেব্রুয়ারির মধ্যে পুরো শুটিং শেষ হবে। সিনেমার চরিত্র নির্বাচনের ক্ষেত্রে কোন বিষয়টি বেশি গুরুত্ব দেন? যে চরিত্রে অভিনয়ের প্রস্তাব পাচ্ছি, সে চরিত্রে কতটা সফলভাবে অভিনয় করতে পারছি তা ভাবি। দর্শক আমার চরিত্রটা কতটা গ্রহণ করবে তাও ভাবনায় থাকে। গল্প তো আছেই। ছবি পছন্দের ক্ষেত্রে নায়ক কতটা গুরুত্ব পায়? হিরো-হিরোইনের তো গুরুত্ব আছে।

নতুন ছেলে-মেয়েরাও সুপারহিট ছবি উপহার দিচ্ছে। গল্পের চেয়ে বড় হিরো কেউ না। তিন বছর আগে বলেছিলেন, দাদার বাড়ি বরিশাল যাওয়ার ইচ্ছা আছে... এখনো যেতে পারিনি। আমি মন থেকে কিছু চাইলেই পাই। এই ইচ্ছেও একদিন পূরণ হবে। শুটিং না থাকলে কী করেন? আমার বাড়িতে তিনটা পোষ্য আছে। ওদের নিয়ে ব্যস্ত থাকি। স্বামী–সন্তান নিয়ে আমার ছোট্ট পরিবার।

সবাই মিলে ঘুরতেও বের হই। কোথায় যেতে বেশি পছন্দ করেন ঘুরতে যে কী ভালো লাগে, বলে বোঝাতে পারব না। মেয়েদের সচরাচর প্রচুর পোশাক, জুয়েলারি বেশি পছন্দ। আমার তার থেকেও বেশি পছন্দ ঘোরাঘুরি করা। সবচেয়ে সুন্দর সময় কেটেছে কোথায়? এক বছর আগে দুবাই গিয়েছিলাম। সবচেয়ে বেশি ভালো লেগেছে জুমেরাহ বিচ এবং বুর্জ খলিফায়। ২৪ জানুয়ারি বাংলাদেশে মুক্তি পাচ্ছে আপনার অভিনীত ‘হুল্লোড়’... হুল্লোড় পুরোপুরি কমেডি ঘরানার ছবি। প্রচুর টেনশন ও কাজের চাপে থাকা মানুষের সবকিছু থেকে মুক্তি দিতে পারে এই ছবি। দারুণ সব গানও আছে।


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর