ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭ ফাল্গুন ১৪২৬

৫ পেসার নিয়ে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ

২০২০ জানুয়ারি ১৯ ১৩:৩০:৩১
৫ পেসার নিয়ে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ২৪ জানুয়ারি। এরপর দ্বিতীয় টি-টোয়েন্টি মাঠে গড়াবে ২৫ জানুয়ারি। একদিনের বিশ্রামের পর ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচ। সবকয়টি ম্যাচই অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। তিন দফায় পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। প্রথম ধাপে টি-টোয়েন্টি সিরিজের পর দেশে ফিরে আসবেন টাইগাররা। দ্বিতীয় ভাগে গিয়ে ৭ ফেব্রুয়ারি থেকে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলবেন তারা।

এরপর ফের ফিরে আসবেন। পরে তৃতীয়বার সেখানে গিয়ে আগামী ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে খেলবেন লাল-সবুজ জার্সিধারীরা। এরপর ৫ এপ্রিল সেখানেই দ্বিতীয় টেস্টে মাঠে নামবেন তারা ।টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন গেল ভারত সফরে অনুপস্থিত অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল।

স্কোয়াডে নেয়া হয়েছে পাঁচ জেনুইন পেস বোলার। তারা হলেন – রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম আর আল আমিন হোসেন।চমক হিসেবে দলে ডাক পেয়েছেন ২০ বছর বয়সী ডানহাতি পেসার হাসান মাহমুদ। বঙ্গবন্ধু বিপিএলে দারুণ পারফরম্যান্সের সুবাদে সুযোগ পেয়েছেন তিনি।

অথচ দলে নেই একজনও বাঁহাতি স্পিনার। যে কারণে বিশ্লেষকরাসহ ক্রিকেটপ্রেমীরা যে প্রশ্ন তুলেছেন, স্পিনার না নিয়ে পাঁচজন পেসার নেয়া হলো কেন?এ প্রশ্নের জবাব রয়েছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কাছে।

তিনি বলেন, ‘টি-টোয়েন্টি সিরিজটি অনুষ্ঠিত হবে লাহরে। সেখানের কন্ডিশনের কথা বিবেচনা করেই পাঁচজন পেসার নিয়েছি আমরা। লাহোরে এখন প্রচন্ড ঠাণ্ডা। কুয়াশা আর শিশির পড়ছে অনেক। এমন কন্ডিশনে উইকেটে ফাস্ট বোলাররা সুইং বেশি পাবেন। আর স্পিনারদের বল গ্রিপিংয়ে সমস্যা হবে।

তিনি আরও বলেন, ‘লাহরের সবগুলো ম্যাচই দিবারাত্রির। কুয়াশা আর শিশিরে উইকেট ভেজা থাকবে। ঐ কন্ডিশনে বাড়তি স্পিনার খেলানো রীতিমত ঝুঁকি মনে করে পেস আক্রমণে মনোযোগী হয়েছি আমরা। কারণ কুয়াশা ভেজা মাঠে বল স্কিড করে। এটা পেসারদের জন্য বাড়তি সাহায্য হবে। এসব চিন্তা থেকেই পাঁচ জন পেসার নেয়া হয়েছে স্কোয়াডে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর